logo
সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
bijoy
  • হোম
  • জাতীয়
  • এবার রোহিঙ্গাদের জন্য ৯৪ টন ত্রাণ পাঠালো সৌদি আরব

এবার রোহিঙ্গাদের জন্য ৯৪ টন ত্রাণ পাঠালো সৌদি আরব

এবার রোহিঙ্গাদের জন্য ৯৪ টন ত্রাণ পাঠালো সৌদি আরব

ঢাকা, ২১ সেপ্টেম্বর, এবিনিউজ: ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও ইরানের পর এবার বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য প্রায় ৯৪ টন ত্রাণ পাঠিয়েছে সৌদি আরব। গতকাল বৃহস্পতিবার রাত ৩টার দিকে সৌদি আরবের ত্রাণবাহী কার্গো বিমান চট্টগ্রাম শাহ আমানত আন্তার্জাতিক বিমানবন্দরে অবতরণের পর আজ শুক্রবার সকাল ৯টায় ত্রাণগুলো গ্রহণ করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। সৌদি আরবের রয়েল দূতাবাসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ওমর সেলিমসহ জেলা প্রশাসকের হাতে ত্রাণগুলো তুলে দেন বলে তিনি জানান।

মাসুকুর রহমান জানান, ‘সৌদি আরব রোহিঙ্গাদের জন্য ৯৩ দশমিক ৮২ টন ত্রাণ পাঠিয়েছে। ত্রাণ সামগ্রীর মধ্যে তাবু, কম্বল, বিছানা চাদর, ময়দা, চিনি ও খেজুর রয়েছে। ত্রাণসামগ্রী জেলা প্রশাসক গ্রহণ করেছেন। আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মধ্যে বিতরণের জন্য ত্রাণগুলো কক্সবাজার জেলা প্রশাসনের কাছে পাঠিয়ে দেওয়া হবে।’

উল্লেখ্য, সৌদি আরবের এই ত্রাণ সামগ্রীসহ এই পর্যন্ত বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য ৩৪৪ টন ত্রাণ সামগ্রী এসেছে। এর মধ্যে ভারত দুটি বিমানে ১০৭ টন, ইন্দোনেশিয়া আটটি বিমানে ৭৭ টন, ইরান একটি বিমানে ৪০ টন, মরক্কো একটি বিমানে ১৪ টন, মালয়েশিয়া একটি বিমানে ১২ টন এবং সর্বশেষ আজ সৌদি আরব একটি কার্গো বিমানে করে ৯৪ টন ত্রাণসামগ্রী পাঠায়।

এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত