logo
সোমবার, ২৩ অক্টোবর ২০১৭
 

ঢাবি ‘খ’ ইউনিটের পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৩

ঢাবি ‘খ’ ইউনিটের পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৩

ঢাকা, ২১ সেপ্টেম্বর, এবিনিউজ: ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮ সেশনের ‘খ’ ইউনিটের পরীক্ষায় জালিয়াতির অভিযোগে গতকাল রাতে তিনজনকে আটক করা হয়েছে। ঢাকা ব্শ্বিবিদ্যালয় ক্যাম্পাস ও বাইরের ৭০টি কেন্দ্রে কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, যেখানে প্রতি আসনের বিপরীতে অংশ নিয়েছেন ১৪ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুক্রবার সকাল ১০টা থেকে এক ঘণ্টার এই এমসিকিউ পরীক্ষায় ২ হাজার ৩৬৩ আসনের বিপরীতে আবেদনকারী ছিলেন ৩২ হাজার ৭৪৯ জন।

পরীক্ষার আগের রাতে জালিয়াতির চেষ্টার অভিযোগে তিনজনকে আটক করা হলেও সব কেন্দ্রে সুষ্ঠুভাবেই ভর্তি পরীক্ষা হয়েছে বলে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রগুলোর বাইরে লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউট, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ এবং ঢাকা কলেজ ও ইডেন কলেজ কেন্দ্রে বেলা ১১টা পর্যন্ত এই ভর্তি পরীক্ষা চলে।

আগের বছরের মত এবারও পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এমন যে কোনো ইলেক্ট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া জালিয়াতি ঠেকাতে পরীক্ষার সময় কেন্দ্রের বাইরে দায়িত্ব পালন করছে ভ্রাম্যমাণ আদালত।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক আমজাদ আলী জানান, ফেইসবুকের মাধ্যমে পরীক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে জালিয়াতির চেষ্টার অভিযোগে তিনজনকে বৃহস্পতিবার রাতে আটক করে প্রক্টরিয়াল টিম। পুলিশের সহায়তায় ওই চক্রের হোতাকেও ধরার চেষ্টা চলছে।
 

এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত