logo
বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
bijoy

ঝলকটা ভালোই হলো মুশফিকদের

ঝলকটা ভালোই হলো মুশফিকদের

ঢাকা, ২১ সেপ্টেম্বর, এবিনিউজ: দক্ষিণ আফ্রিকায় বেনোনির উইলোমুর পার্কে বৃহস্পতিবার তিন দিনের প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩০৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

গতকাল ব্যাট করতে নেমে প্রথম বলে চার হাঁকিয়ে শুরুটা ভালো করেছিলেন তামিম ইকবাল। কিন্তু বেশিক্ষণ খেলতে পারেনি। পেশিতে টানা লাগায় ১৩ বল খেলেই মাঠ ছাড়েন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।

চতুর্দশ বলে রানের দেখা পান সৌম্য। তিনিও শুরু করেন চার দিয়ে। টপ অর্ডারের আরেক বাঁহাতি ব্যাটসম্যান ইমরুল কায়েসের সঙ্গে জুটি বেঁধে যোগ করেন ৭৩ রান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটা ভালো কাটেনি ইমরুলের। নড়বড়ে হয়ে পড়েছে আত্মবিশ্বাস। সেটা ঠিকঠাক করে নেওয়ার দারুণ এক সুযোগ হাতছাড়া করেছেন তিনি। ফিরেছেন থিতু হয়ে, ৫১ বলে ৪টি চারে ৩৪ রান করে।

শেষ সিরিজটা খুব একটা ভালো যায়নি সৌম্যরও। শুরুতে সময় নেওয়া বাঁহাতি ব্যাটসম্যান এক সময়ে দ্রুত রান তুলছিলেন। নবম ওভারে হাঁকান টানা তিনটি চার। উইকেটরক্ষককে ক্যাচ দিয়ে শেষ তার ৪৩ রানের ইনিংস।

এরপরই নিজেদের সেরা জুটি পায় বাংলাদেশ। অধিনায়ক মুশফিকের সঙ্গে ১১৯ রানের চমৎকার এক জুটি উপহার দেন মুমিনুল।

৫৩ বলে পঞ্চাশ ছুঁয়ে মুমিনুল আউট হন ৬৮ রানে। তার ৭৩ বলের ইনিংসটি গড়া ৯টি চারে। এই উইকেট দিয়ে ছোটখাটো ধসে পড়ে বাংলাদেশ। চা-বিরতির আগে ১৩ বলের মধ্যে দুই থিতু ব্যাটসম্যানের সঙ্গে মাহমুদউল্লাহ ও লিটনকে হারায় অতিথিরা।

চারটি উইকেটই নেন ১৯ বছর বয়সী কোহেন। বাঁহাতি পেসার দেখিয়েছেন দক্ষিণ আফ্রিকায় ঠিক কী চ্যালেঞ্জ অপেক্ষা করছে বাংলাদেশের ব্যাটসম্যানদের সামনে।

টেস্ট দলে ফেরা মাহমুদউল্লাহ টিকেন মাত্র এক বল। ৮৫ বলে ৬৩ রান করে ফিরে যান মুশফিক। উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন বিদায় নেন দুই বল খেলে।

২ উইকেটে ২১১ থেকে বাংলাদেশের স্কোর পরিণত হয় ৬ উইকেটে ২২০-এ। মেহেদী হাসান মিরাজের সঙ্গে ৫২ রানের জুটিতে প্রতিরোধ গড়েন সাব্বির রহমান। ১৮ রান করে মিরাজ ফিরে যাওয়ার পর দলকে তিনশ রানে নিয়ে যান সাব্বির। মিডল অর্ডার এই ব্যাটসম্যান ৯টি চারে অপরাজিত থাকেন ৫৮ রানে।

জবাবে প্রথম দিন শেষে ১ উইকেটে ২১ রান করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ৭৪.১ ওভারে ৩০৬/৭ ইনিংস ঘোষণা (তামিম ৫* আহত অবসর, সৌম্য ৪৩, ইমরুল ৩৪, মুমিনুল ৬৮, মুশফিক ৬৩, মাহমুদউল্লাহ ০, সাব্বির ৫৮*, লিটন ০, মিরাজ ১৮, তাসকিন ৮*; প্রিটোরিয়াস ১/৪৯, বোকাকো ১/৪৮, ওকুলে ০/৬২, কোহেন ৪/২৩, ভন বার্গ ১/৯৬, দু প্লয় ০/২২)

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ ১ম ইনিংস: ৫.৩ ওভারে ২১/১ (ইয়াসিন ৯*, আইজ্যাক ১২; মুস্তাফিজ ০/১৩, শুভাশিস ০/৮, মিরাজ ০/০)

এবিএন/মমিন/জসিম
 

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত