logo
মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭
 
  • হোম
  • রাজনীতি
  • ‘অর্থ ও পেশিশক্তি নিয়ন্ত্রণ করতে পারলে নির্বাচন সুষ্ঠু হবে’

‘অর্থ ও পেশিশক্তি নিয়ন্ত্রণ করতে পারলে নির্বাচন সুষ্ঠু হবে’

‘অর্থ ও পেশিশক্তি নিয়ন্ত্রণ করতে পারলে নির্বাচন সুষ্ঠু হবে’

ঢাকা, ২১ সেপ্টেম্বর, এবিনিউজ : অর্থ ও পেশিশক্তি নিয়ন্ত্রণ করতে পারলে নির্বাচন সুষ্ঠু হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশানে একটি হোটেলে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত গোলটেবিল বৈঠকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, অর্থ এবং পেশিশক্তি নিয়ন্ত্রণ করতে পারলে নির্বাচন সুষ্ঠু হবেই। আর সে লক্ষ্যেই কাজ করছে বর্তমান সরকার। আগামী নির্বাচন বিএনপি যাতে বয়কট বা প্রতিহত না করার চিন্তা করে সেই আহ্বানও জানান এইচ টি ইমাম।

বিএনপিরও স্বচ্ছভাবে নির্বাচনে আসার দায়িত্ব আছে জানিয়ে এইচ টি ইমাম আরো বলেন,  ‘আমরা অনুরোধ করব, আল্লাহর দোহাই লাগে ২০১৩’র মতো বলবেন না যে, আমরা নির্বাচন বয়কট করব। নির্বাচনে যাব না, প্রথমে বললেন বয়কট করব, তারপরে বললেন বয়কট করব না, আমরা নির্বাচন প্রতিহত করব।’

এদিকে, একই বৈঠকে আওয়ামী লীগকে উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘আমরা একটা সুষ্ঠু গণতন্ত্রের চর্চা করতে চাই। আপনারা বলেছেন অংশগ্রহণমূলক নির্বাচনের কথা। আমরাও বলি নির্বাচন অংশগ্রহণমূলক হওয়া দরকার। আর সেই অংশগ্রহণমূলক নির্বাচনের প্রেক্ষিত সৃষ্টি করার জন্য আপনারাও বলেছেন, একটা নিরপেক্ষ নির্বাচন কমিশন দরকার এবং নির্বাচনকালে এমন সরকার দরকার যে সরকার ওই নির্বাচনের কোনো পার্টই (অংশ) হবে না।

নজরুল ইসলাম খান আরো বলেন, যেভাবে বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, গুম ও খুন চলছে, তা বন্ধ করতে হবে। একই সঙ্গে সহনশীল রাজনীতির প্রতিও জোর দেন তিনি।

বৈঠকে অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সংসদ সদস্য ড. মো. আবদুর রাজ্জাক, মহিলা আওয়ামী লীগের সহসভানেত্রী, সরকারি হিসাব বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ওয়াসিকা আয়শা খান, আওয়ামী লীগের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহকারী আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা।


এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত