logo
মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭
 

দ.আফ্রিকায় গা গরমের ম্যাচে নামছে বাংলাদেশ

দ.আফ্রিকায় গা গরমের ম্যাচে নামছে বাংলাদেশ

ঢাকা, ২১ সেপ্টেম্বর,এবিনিউজ : বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুরে দক্ষিণ আফ্রিকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার প্রথম পরীক্ষায় নামছে বাংলাদেশ। বেনোনির শাহারা গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হচ্ছে মুশফিকুর রহীমদের মিশন। ২৮ সেপ্টেম্বর শুরু প্রথম টেস্টের কম্বিনেশন কি হবে, সব ঠিক হবে এই ম্যাচ দিয়েই।

সাকিব আল হাসান নেই। তার জায়গায় পাঁচ নম্বরে কে ব্যাট করবে। সাকিবের অনুপস্থিতিতে বোলিং কম্বিনেশনই বা কেমন হবে এই ম্যাচ দিয়ে ঠিক হবে তাও। টেস্টে অধিনায়ক মুশফিকুর রহীম উইকেটকিপিং করবেন কিনা এই ম্যাচে পাওয়া যাবে তার ইঙ্গিতও।

দক্ষিণ আফ্রিকায় পৌঁছে জোহেনেসবার্গ শহরেই উঠেছে বাংলাদেশ। হোটেল থেকে প্রস্তুতি ম্যাচের ভেন্যু বেনোনি আধাঘণ্টার পথ। এমনিতে দলে কোন সমস্যা না থাকলেও অস্বস্তি দিচ্ছে রুবেল হোসেনের যোগ না দেওয়া। দক্ষিণ আফ্রিকা সফরে পাঁচ পেসার নিয়ে দল করেছিলেন নির্বাচকরা। কিন্তু এই মুহূর্তে দলের সঙ্গে আছেন চারজন। দক্ষিণ আফ্রিকার বিমান ধরার আগে ইমিগ্রেশনে ছাড়পত্র না পাওয়ায় এখনো দলের সঙ্গে যোগ দিতে পারেননি স্কোয়াডের সবচেয়ে অভিজ্ঞ পেসার রুবেল হোসেন। তিনি থেকে গেছেন ঢাকাতেই। কবে রুবেল দলের সঙ্গে যোগ দিতে পারবেন, নিশ্চিত করতে পারছে না বিসিবিও।

এদিকে বাংলাদেশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের জন্য আমন্ত্রিত একাদশের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। ঘরোয়া ক্রিকেটের দল টাইটান্সের অধিনায়ক এইডেন মার্ক্রামকে অধিনায়ক করা দলটিতে নেই কোন টেস্ট ক্রিকেটার।

প্রস্তুতি ম্যাচ খেলে ২৪ সেপ্টেম্বর প্রথম টেস্টের ভেন্যু পচেফস্ট্রমে চলে যাবে বাংলাদেশ। সেখানেই ২৮ সেপ্টেম্বর শুরু হবে প্রথম টেস্ট।

বাংলাদেশ দল : মুশফিকুর রহীম, তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাশ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশিষ রায়।

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ : এইডেন মার্ক্রাম, টালদি বোকাকো, অকোহে চেলে, ম্যাথু ক্রিস্টেনসেন, মাইকেল কোহেন, অ্যাইজাক ডিকগেলে, জুবায়ের হামসা, হেনরিক ক্লেসেন, মিগায়েল প্রিটরিয়াস, উয়াসিন ভালি, শন ভন বের্গ, লনডিসওয়া জুমা।

এবিএন/শংকর রায়/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত