logo
শনিবার, ২১ অক্টোবর ২০১৭
 
  • হোম
  • অপরাধ
  • চট্টগ্রামে চালের আড়তে ভ্রাম্যমাণ আদালত অভিযান, জরিমানা

চট্টগ্রামে চালের আড়তে ভ্রাম্যমাণ আদালত অভিযান, জরিমানা

চট্টগ্রামে চালের আড়তে ভ্রাম্যমাণ আদালত অভিযান, জরিমানা

চট্টগ্রাম, ২০ সেপ্টেম্বর, এবিনিউজ : চট্টগ্রামে চালের সবচেয়ে বড় মোকাম চাক্তাইয়ে বাধার মুখে পড়ার পরদিন এবার নগরীর মাঝিরঘাটের আড়তে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় চাল মজুদ রাখায় এক দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ বুধবার বিকেলে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী। এসময় নগর পুলিশের কর্মকর্তাসহ কনজ্যুমার অ্যাসোসিয়েশনের (ক্যাব) স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার চাক্তাই মোকামের চালের আড়তে অভিযানে গেলে ভ্রাম্যমাণ আদালতকে বাধা দেন ব্যবসায়ী নেতাসহ সংশ্লিষ্টরা। এরইমধ্যে অভিযান চালিয়ে সরকারি কাজে বাধা ও অতিরিক্ত মুনাফায় চাল বিক্রির অপরাধে দুজনকে জেল-জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী সমকালকে বলেন, 'চালের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বিষয়টি তদারকি করতেই আমরা চাক্তাইয়ের পর মাঝিরঘাটের চালের আড়তে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছি। এসময় মাদার শিপিং করপোরেশন নামক একটি চালের আড়তে চাল মজুদের প্রমাণ পাওয়া যায়। যে কারণে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেইসাথে প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদেরকেও সতর্ক করা হয়েছে।'

তিনি আরও বলেন, 'মাঝিরঘাটের ১২টি চালের আড়তে অভিযান পরিচালনা করা হয়। অতিরিক্ত মূল্যে চাল বিক্রির অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান চালানো হয়েছে।'

এবিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত