logo
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭
 

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করছেন প্রধানমন্ত্রী

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করছেন প্রধানমন্ত্রী

কক্সবাজার, ১২ সেপ্টেম্বর, এবিনিউজ : মিয়ানমারের গণহত্যা থেকে বাঁচতে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের অবস্থা দেখতে উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে সেখানে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণ করছেন তিনি।

এর আগে, আজ মঙ্গলবার সকাল সোয়া ৯টায় ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন।

রোহিঙ্গা শিবির পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যতালিকা:
উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে প্রধানমন্ত্রী সেখানে বিভিন্ন ক্যাম্পে অবস্থানরত শরণার্থীদের অবস্থা প্রত্যক্ষ করবেন। পরে সার্কিট হাউসে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় ত্রাণসামগ্রী বিতরণ করবেন তিনি। এরপর নামাজ ও মধ্যাহ্ন বিরতি শেষে ৩টা ৫০ মিনিটে কক্সবাজার ত্যাগ করার কথা রয়েছে তার। কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে এটাই দেশের প্রধানমন্ত্রী হিসেবে তার প্রথম সফর। টানা দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী থাকা অবস্থায় এটি তার অষ্টম বারের মতো কক্সবাজার সফর।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, পূর্ত মন্ত্রী মোশাররফ হোসেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ ইকবালুর রহিম, কক্সবাজার-৩ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আবু রেজা মোহাম্মদ নিজামউদ্দিন নদভী, মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম, মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী প্রধানমন্ত্রীর সাথে রয়েছেন।

কক্সবাজার জেলা পুলিশ সুপার ড. এ কে এম ইকবাল হোসেন জানিয়েছেন, প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি সদস্যরাও নিরাপত্তায় নিয়োজিত আছেন। একই সঙ্গে সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন তৎপর রয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর সফর সফল করতে সংশ্লিষ্ট বিভাগগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত