logo
মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭
 

অভয়নগরে দখলমুক্ত ফুটপাত রাজনৈতিক নেতার দখলে

অভয়নগরে দখলমুক্ত ফুটপাত রাজনৈতিক নেতার দখলে
অভয়নগর (যশোর), ২১ আগস্ট, এবিনিউজ : যশোরের অভয়নগরে দখলমুক্ত ফুটপাত এবার রাজনৈতিক নেতার ডিজিটাল প্যানা দখল করেছে। অপসারণ করতে পারেনি উপজেলা প্রশাসন ও নওয়াপাড়া হাইওয়ে থানা। বেড়েছে যানজট ও দুর্ঘটনা। 
 
অভয়নগর উপজেলা প্রশাসন ও নওয়াপাড়া হাইওয়ে থানা দীর্ঘ দুই মাস প্রচেষ্টা চালিয়ে যশোর-খুলনা মহাসড়কের যানজট খ্যাত নূরবাগ বাসস্ট্যান্ডের ফুটপাত অবৈধ দখলদার মুক্ত করে। সপ্তাহের মধ্যে ২ দিন ভ্রাম্যমান আদালত বসিয়ে জেল-জরিমানা করে ফুটপাত দখলমুক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট।
 
দখলমুক্ত হওয়ার পরদিন উপজেলা প্রশাসন ৪টি স্থানে সতর্কীকরণ সাইনবোর্ড স্থাপন করে। যে সাইনবোর্ডগুলিতে ইজিবাইক, নছিমন, থ্রি-হুইলার, ট্রাক ও মিনি পিকআপ এবং ভ্রাম্যমান ব্যবসায়ী বসলে জেল-জরিমানা উভয়দন্ডে দন্ডিত করা হবে বলে সতর্ক করা আছে। সাইনবোর্ড স্থাপনের ৩ দিন পর স্থানীয় এক নেতার ছবি সহ ১০ থেকে ১৫ ফুটের এক ডিজিটাল প্যানা উপজেলা প্রশাসনের নির্দেশ অমান্য করে পথচারি চলাচলের স্থানে বসানো হয়। যে কারণে পথচারিরা চলাচলের পথ না পেয়ে মহাসড়কের উপর দিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছে। গত ১৯ আগস্ট দুই পথচারি যাত্রিবাহি বাসের ধাক্কা খেয়ে হাসপাতালে ভর্তি আছেন। 
 
এ ব্যাপারে অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মনদীপ ঘরাই বলেন, অনেক কষ্টের পর নূরবাগের ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। প্যানা অপসারণের ব্যবস্থা নেওয়া হবে। আমি ঢাকায় ট্রেনিং-এ আছি। এসেই কার্যকরি পদক্ষেপ গ্রহন করবো।
 
নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি আতাউর রহমান জানান, ১৫ আগস্টে শোকের প্যানা ফুটপাত দখল করে বসানো ঠিক হয়নি। ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
প্যানার কারণে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা বলেন, ভ্রাম্যমান আদালত বসিয়ে আমাদের মত গরীব ব্যবসায়ীদের ফুটপাত থেকে উচ্ছেদ করা হয়েছিল। আমাদের অপরাধ সরকারি ফুটপাত দখল করা। এখন সরকারি দলের নেতারা ফুটপাত দখল করে প্যানা বসিয়েছে, ভ্রাম্যমান আদালত আসেনা কেন ? 
 
এ ব্যাপারে প্যানা স্থাপনকারী পৌর প্যানেল মেয়র ও উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক রবিন অধিকারী ব্যাচার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করেননি।   
 
 
এবিএন/মোঃ সেলিম হোসেন/জসিম/ইমরান

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত