logo
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭
 
  • হোম
  • সারাদেশ
  • রাজধানীর সঙ্গে উত্তর-দক্ষিণে বিকেলে চলতে পারে ট্রেন

রাজধানীর সঙ্গে উত্তর-দক্ষিণে বিকেলে চলতে পারে ট্রেন

রাজধানীর সঙ্গে উত্তর-দক্ষিণে বিকেলে চলতে পারে ট্রেন
টাঙ্গাইল, ২১ আগস্ট, এবিনিউজ : রাজধানীর সঙ্গে উত্তর ও দক্ষিণের ট্রেন চলাচল আজ সোমবার বিকেল থেকে শুরু করা যাবে বলে আশা করছে রেলওয়ে কর্তৃপক্ষ। টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় পৌলীর ক্ষতিগ্রস্ত রেলসেতু মেরামতকাজ এর মধ্যেই শেষ হতে পারে বলে তারা জানিয়েছে।
 
রেলওয়ে পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী রমজান আলী জানান, গতকাল রবিবার দুপুরের আগে থেকেই সেতুতে মেরামতকাজ শুরু হয়েছে। প্রায় ৩০০ শ্রমিক কাজ করছেন। আজ বিকেল থেকে ট্রেন চলাচল শুরু হতে পারে।
 
বন্যার পানিতে পৌলী রেলসেতুর অ্যাপ্রোচের (সংযোগের) প্রায় ২০ ফুট অংশের মাটি গতকাল ভোরে ধসে যায়। ফলে ওই সময় থেকে ঢাকার সঙ্গে দেশের উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। ক্ষতিগ্রস্ত রেলসেতুর মেরামত কাজ পরিদর্শন করে রেলমন্ত্রী মুজিবুল হক গতকাল গণমাধ্যমকে বলেন, আজকের মধ্যে এই পথে ট্রেন আবার চালু করা সম্ভব হবে।
 
গতকাল উত্তরাঞ্চল থেকে আন্তঃনগর ট্রেনের মধ্যে একতা, নীলসাগর, চিত্রা, দ্রুতযান ও লোকাল ট্রেন চলাচল করে। এই ট্রেনগুলোর মধ্যে আন্তঃনগর ট্রেনগুলো বঙ্গবন্ধু সেতু অতিক্রম করে পূর্ব পাড় পর্যন্ত চলাচল করে। সেখানে যাত্রীদের নামিয়ে দিয়ে আবার ফিরে এসে পূর্বের স্থানের দিকে চলে যায়। সব যাত্রী পূর্ব পাড়ে নামার পর বাসযোগে ঢাকায় রওনা হয়।
 
এবিএন/সাদিক/জসিম/এসএ

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত