logo
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭
 
  • হোম
  • রাজনীতি
  • বিচারপতি খায়রুল খায়রুল হক এখন সরকারের মুখপাত্র : মওদুদ

বিচারপতি খায়রুল খায়রুল হক এখন সরকারের মুখপাত্র : মওদুদ

বিচারপতি খায়রুল খায়রুল হক এখন সরকারের মুখপাত্র : মওদুদ

ঢাকা, ২০ আগস্ট, এবিনিউজ : জাতীয় আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক এখন সরকারের মুখপাত্রের ভূমিকা নিয়েছেন বলে জানিয়েছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। আজ রবিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উত্তর হলে জাতীয়তাবাদী আইনজীবী সমিতির প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও বিচার বিভাগ নিয়ে সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের মন্তব্যের প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

ব্যারিস্টর মওদুদ বলেন, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হক এখন সরকারের মুখপাত্রের ভূমিকা নিয়েছেন। তার এ কর্মকাণ্ড দেখে লজ্জায় আমাদের মাথা হেঁট হয়ে যায়। তিনি নিজের ছেড়ে যাওয়া প্রতিষ্ঠানকে কীভাবে হেয় করছেন? তার উচিত আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে দেখা।

বিএনপির এই নেতা বলেন, বিচারপতি খায়রুল হক মুন সিনেমা হলের মামলার মাধ্যমে কোথায় গিয়ে পঞ্চম সংশোধনীতে হাত দিয়ে তা বাতিল করলেন। অথচ তার রায়ে এখনো সেই মালিক হলের মালিকানা ফেরত পাননি। এই হলো বিচারপতি খায়রুল হক।

তিনি বলেন, বিচারপতি খায়রুল হকের যদি আইনের প্রতি কোনো সম্মান থাকে তাহলে তার উচিত হবে জাতীয় আইন কমিশনের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করা।

সমাবেশে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেন, বিচারপতি খায়রুল হক জনগণের বিরুদ্ধে দাঁড়িয়েছেন। রায়কে ঘিরে আওয়ামীপন্থী আইনজীবীরা বিভক্তি তৈরি করছেন। অতীতেও অনেক রায় হয়েছে কিন্তু এমনটি ঘটেনি। ইতিহাসও বলে না, এমনটি হয়েছে কখনও। তাই আমরা রায় নিয়ে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাই।

এবিএন/মমিন/জসিম

 

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত