logo
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭
 
  • হোম
  • সারাদেশ
  • স্বাধীন বাংলাদেশ বিনির্মানে বঙ্গবন্ধুর অবদান নতুন প্রজন্মকে জানাতে হবে

স্বাধীন বাংলাদেশ বিনির্মানে বঙ্গবন্ধুর অবদান নতুন প্রজন্মকে জানাতে হবে

স্বাধীন বাংলাদেশ বিনির্মানে বঙ্গবন্ধুর অবদান নতুন প্রজন্মকে জানাতে হবে
চকরিয়া, ১৭ আগস্ট, এবিনিউজ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চকরিয়া উপজেলার লক্ষ্যারচর উচ্চ বিদ্যালয় ও পৌরসভার পালাকাটা দাখিল মাদরাসার উদ্যোগে নানা আয়োজনে শোক দিবসের কর্মসুচি পালিত হয়েছে। গতকাল ১৬ আগষ্ট দুটি শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। 
পালাকাটা দাখিল মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ আবদুস ছালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক ত্রান ও সমাজ কল্যান সম্পাদক মো.নুরুল আবছার, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ছরওয়ার আলম, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগের সভাপতি জসীম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক সফিউল আলম বাহার,  দপ্তর সম্পাদক আবদুল জলিল, চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের মেম্বার আলহাজ জাফর আলম, বেলাল উদ্দিন, রেজাউল করিম। এছাড়াও অনুষ্ঠানে মাদরাসা কমিটির সকল সদস্য, শিক্ষক, অভিভাবক মহল উপস্থিত ছিলেন। 
অপরদিকে লক্ষ্যারচর উচ্চ বিদ্যালয়ের মাস্টার বদিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী,ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে মাদরাসা বিদ্যালয় কমিটির সকল সদস্য, শিক্ষক, অভিভাবক মহল উপস্থিত ছিলেন।
অনুষ্ঠিত শোক দিবসের সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেছেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ পাকিস্তানী দোসরদের শৃঙ্খল থেকে মুক্ত হয়েছে ৪৬বছর আগে। সেইসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য নেতৃত্বে বাঙ্গালি জাতিকে পাকিস্তানী ঘাতকদের কবল থেকে কিভাবে একটি স্বাধীন বাংলাদেশে পতাকা এনে দিয়েছে তা সম্পর্কে বর্তমান বেশিরভাগ নতুন প্রজন্ম ওয়াকিবহাল নন। সেই কারনে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা বিপদগামী হচ্ছে বলেই দেশে জঙ্গিবাদের মতো অপরাজনীতির সৃষ্টি হচ্ছে। তিনি বলেন, আমাদেরকে মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলাদেশ বির্নিমানের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কি ধরণের অবদান রেখেছিলে তার সঠিক ইতিহাস শিক্ষা প্রতিষ্ঠান গুলোর নতুন প্রজন্মকে জানাতে হবে। বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সর্ম্পকে জানতে পারলে আগামী দিনে সুখী সমৃদ্ধ বাংলাদেশ বির্নিমানে এগিয়ে যাবে।
উপজেলা চেয়ারম্যান আরো বলেন, দেশরত্ম শেখ হাসিনার সফল নেতৃত্বে যখনই আওয়ামীলীগ সরকার রাষ্ট্র ক্ষমতায় এসেছে তখনই শিক্ষা ব্যবস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করেছে। আওয়ামীলীগ সরকার একটি শিক্ষাবান্ধব সরকার। সরকার প্রধানের লক্ষ্য দেশকে নিরক্ষতার অভিশাপমুক্ত করা। সেইজন্য সরকার সকল শিক্ষা প্রতিষ্ঠানে উপ-বৃত্তি, মিড ডে মিল, শিক্ষা উপকরণ বিতরণসহ নানামুখী কার্যক্রম বাস্তবায়ন করছে। তিনি বলেন, আগামীতেও শিক্ষাখাতসহ সকল ক্ষেত্রে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামীলীগকে আবারও রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। এই জন্য সকলস্থরের জনগনের সার্বিক সযোগিতা প্রত্যাশা করেন উপজেলা চেয়ারম্যান। 
 
এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/নির্ঝর

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত