logo
মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭
 
  • হোম
  • সারাদেশ
  • সন্তানকে লেখাপড়া শিখিয়ে দেশকে আলোকিত করতে হবে: শেখ আফিল উদ্দিন

সন্তানকে লেখাপড়া শিখিয়ে দেশকে আলোকিত করতে হবে: শেখ আফিল উদ্দিন

সন্তানকে লেখাপড়া শিখিয়ে দেশকে আলোকিত করতে হবে: শেখ আফিল উদ্দিন
যশোর, ১৭ আগস্ট, এবিনিউজ: সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেছেন, শিক্ষিত জাতি ছাড়া কোন দেশ উন্নতি লাভ করতে পারেনা। আর তারসাথে সহায়ক ভ’মিকা রাখে সে দেশের বিদ্যুৎ ব্যবস্থা, রাস্তা, ব্রীজ, কালভাট, স্বাস্থ্য সেবা ও অন্নের ব্যবস্থা। যা অনুধাবন করে বঙ্গবন্ধু কণ্যা প্রধাণ মন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে পরিশ্রম করে স্বার্থক হয়েছেন। তারই ধারাবাহিকতায় স্বাধীনতার ৪৬ পরে এই প্রথম অবহেলিত বসতপুর গ্রামে বিদ্যুতের আলো জ্বেলে প্রমাণ করল দেশের উন্নয়ন হচ্ছে। যার সদ্বব্যবহার আমাদের করতে হবে। বিদ্যুতের আলো জ্বেলে অন্ধকার ঘরকে আলোকিত করার পাশাপাশি নিজ সন্তানকে লেখাপড়া শিখিয়ে দেশকে আলোকিত করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা সত্যিকারের সোনার বাংলায় পরিণত হবে। বুধবার বিকেলে শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের বসতপুর পূর্ব পাড়ায় শতাধীক পরিবারের মাঝে নতুন বিদ্যুতায়নের উদ্বোধন অনুষ্ঠানে প্রধাণ অতিথি হিসাবে একথা বলেন তিনি। 
বসতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মতিয়ার রহমানের সভাপতিত্বে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, আমাদের ঘর’কে আলোকিত করতে বিদুত্যের যেমন প্রয়োজন তেমনি মানুষের জীবনকে উজ্জল করতে লেখাপড়া শেখার কোন বিকল্প নেই। তাই, আমাদের সকলের উচিৎ বিদ্যুতকে কেবল অকাজে নষ্ট না করে শিক্ষার পিছনে ব্যয় করা। আমাদের সন্তানদের লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করে গড়ে তোলা। তাহলে একদিন আমাদের এই বাংলাদেশ হবে বিশ্বের বুকে এক আলোকময় বাংলাদেশ। 
তিনি বলেন বর্তমান যুগে বিদ্যুৎ ছাড়া কোন উন্নয়ন ভাবা যায়না। তাই আমাদের সরকারের প্রতিজ্ঞা সকল ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়া। 
 তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত সরকার তাদের সময় বিদ্যুৎ সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাৎ করে কেবল বিদ্যুতের খাম্বা দিয়েছেন। আর বর্তমান সরকার তার সকল প্রতিশ্রুতি পূরন করে চলেছে। যার প্রমান আপনারা ইতিমধ্যে পেয়েছেন। এসময় তিনি বিদ্যুতের সঠিক ব্যবহারের জন্য সবাইকে আহবান জানান। সাথে সাথে  দলমত নির্বিশেষে আবারো আগামী জাতীয় নির্বাচনে উন্নয়নমুখী সরকারকে ভোট দেওয়ার আহবান জানান।
জানা যায়, এমপি শেখ আফিল উদ্দিন এঁর প্রচেষ্টায় গত কয়েক বছরে দলমত নির্বিশেষে শার্শা উপজেলার ৮০ শতাংশ বাড়িতে বিদ্যুতের আলো পৌছেগেছে। যার সূফল ভোগ করছেন উপজেলার বিভিন্ন পল্লীর বাসিন্দা। এতে এসব মানুষের জীবন যাত্রার মান পূর্বের চেয়ে অনেক উন্নয়ত হয়েছে বলে জানাগেছে।
সাংসদ আফিল উদ্দিন বলেন, সারাদেশের উন্নয়নের সাথে শার্শা উপজেলার সকল উন্নয়নের সিংহ ভাগ ইতিমধ্যে শেষ হয়েছে। যা আগামী নির্বাচনের আগে প্রায় কাজই সমাপ্ত করতে পারব বলে আমার বিশ্বাষ। আর এ উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে হলে আবারো আওয়ামীলীগকে সরকারে আনতে হবে।    
বাগ আঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুলের সার্বিক পরিচালনায় উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১(শার্শা)’র জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মনোয়ারুল ইসলাম, শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, বাগ আঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইঞ্জিনিয়ার আবুল কালাম আযাদ, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোয়ারাব হোসেন,  উপজেলা  ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার প্রমুখ। 
 
এবিএন/ইয়ানূর রহমান/জসিম/নির্ঝর

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত