logo
শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭
 

বোমার আঘাতেই জঙ্গি সাইফুলের মৃত্যু

বোমার আঘাতেই জঙ্গি সাইফুলের মৃত্যু

ঢাকা, ১৬ আগস্ট, এবিনিউজ : রাজধানীর পান্থপথের ওলিও ইন্টারন্যাশনাল হোটেলে আত্মঘাতী বোমা বিস্ফোরণেই জঙ্গি সাইফুল ইসলামের মৃত্যু হয়েছে। বোমার স্প্লিন্টার তার শরীরের বিভিন্ন অংশে ঢুকেছে। তার সম্পূর্ণ শরীর ছিল পোড়া। আজ বুধবার বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ সাংবাদিকদের এসব তথ্য জানান।

আজ বিকেল ৫টায় সাইফুল ইসলামের লাশের ময়নাতদন্ত শুরু করেন ডা. সোহেল মাহমুদ। মাত্র ১০ মিনিটেই তিনি ময়নাতদন্ত শেষ করেন। পরে তিনি সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে ব্রিফ করেন।  

এসময় সোহেল মাহফুজ বলেন, ‘তার সারা শরীর পোড়া ছিল। মাথার ডান পাশের খুলি ভেঙে গেছে। ডান চোখ দিয়ে বোমার স্প্লিন্টার প্রবেশ করে মাথা দিয়ে বের হয়েছে। এজন্য সেখানে গর্ত তৈরি হয়েছে। সর্বোপরি বোমার আঘাতেই সাইফুলের মৃত্যু হয়েছে।’

সাইফুলের শরীরে বেশকিছু স্প্লিন্টার, ধাতব তার ও প্লাস্টিক জাতীয় কিছু দ্রব্য পাওয়া গেছে বলে জানিয়েছেন ডা. সোহেল মাহমুদ। এদিকে সাইফুল ইসলাম কোনো ধরনের শক্তিবর্ধক ও নেশাজাতীয় কিছু গ্রহণ করেছিল কি না তা পরীক্ষা করে দেখবে ফরেনসিক বিভাগ। এজন্য ভিসেরা পরীক্ষার আলামত সংগ্রহ করা হয়েছে।

তিনি বলেন, সকল আলামত সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা শেষে প্রতিবেদন প্রকাশ করা হবে।

নাশকতার উদ্দেশ্যে পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে জঙ্গি অবস্থান করছে- এমন তথ্য পেয়ে মঙ্গলবার সকালে সেখানে অভিযান চালায় পুলিশ। নাম দেওয়া হয়- অপারেশন আগস্ট বাইট। অভিযানকালে আত্মঘাতী বিস্ফোরণে নিহত হন ‘নব্য জেএমবির সদস্য’ সাইফুল ইসলাম। এ সময় বোমার স্প্লিন্টারে এক পথচারীও আহত হন।

সাইফুল ইসলামের বাড়ি খুলনার ডুমুরিয়ায়। তিনি খুলনা বিএল কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। এর আগে তিনি মাদরাসায় পড়াশোনা করেন। তার বাবার নাম আবুল খায়ের। তিনি স্থানীয় একটি মসজিদের ইমাম।

এবিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত