logo
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭
 
  • হোম
  • রাজনীতি
  • বঙ্গবন্ধুর একক নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে: আমির হোসেন আমু

বঙ্গবন্ধুর একক নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে: আমির হোসেন আমু

বঙ্গবন্ধুর একক নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে: আমির হোসেন আমু

ঢাকা, ১৬ আগস্ট, এবিনিউজ : আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য এবং শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে সাড়ে সাত কোটি বাঙ্গালী জেগে উঠেছিল এবং বঙ্গবন্ধুর একক নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে।

তিনি বলেন, দেশের বিরুদ্ধে আজও ষড়যন্ত্র¿ চলছে। আর তাই বঙ্গবন্ধুকে হেয় করার অপচেষ্টা করা হচ্ছে। কিন্তু কোন বিজ্ঞ লোক কিছু বললেই বঙ্গবন্ধুৃকে হেয় করতে পারবে না।

আমির হোসেন আমু আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে ছোট করার ক্ষমতা কারো নেই। বঙ্গবন্ধুকে কেউ ছোট করতে চাইলে তিনি নিজেই ছোট হয়ে যাবেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, বিএমএ’র সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)’র সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, বিএমএ মহাসচিব ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী দুলাল।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, সম্মানিত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এএসএম জাকারিয়া স্বপন, সম্মানিত কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল প্রমুখ।

আমির হোসেন আমু বলেন, দেশকে যখন অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে বঙ্গবন্ধু এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, তখনই বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়। এরপর জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। সংবিধানের মূলনীতি মুছে ফেলার চেষ্টা হয়।

তিনি বলেন, এসবের মধ্য দিয়ে প্রমাণিত হয় বঙ্গবন্ধু হত্যাকা- কোনো ব্যক্তি ও শুধুমাত্র একটি পরিবারকে নিয়ে নয়, এ হত্যাকা- ছিলো গোটা বাঙালি জাতি, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে।

এবিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত