logo
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭
 
  • হোম
  • রাজনীতি
  • ‘ওবায়দুল কাদের অলিম্পিক প্রতিযোগিতার ন্যায় দৌড়ঝাঁপ শুরু করেছেন’

‘ওবায়দুল কাদের অলিম্পিক প্রতিযোগিতার ন্যায় দৌড়ঝাঁপ শুরু করেছেন’

‘ওবায়দুল কাদের অলিম্পিক প্রতিযোগিতার ন্যায় দৌড়ঝাঁপ শুরু করেছেন’
ঢাকা, ১৫ আগস্ট, এবিনিউজ : বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় পরিবর্তনের জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অলিম্পিক প্রতিযোগিতার ন্যায় দৌড়ঝাঁপ শুরু করেছেন।
 
আজ মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন।
 
তিনি বলেন, রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতির সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠক শুধু উদ্বেগের নয়, ন্যায়বিচারের ইতিহাসকে কলঙ্কিত করার অশুভ অপচেষ্টারই অংশ। আওয়ামী লীগ যেভাবে জোর করে রায় পাল্টিয়ে দেওয়ার জন্য উঠেপড়ে লেগেছে, তা বিচার বিভাগের স্বাধীনতায় সরাসরি হস্তক্ষেপের শামিল। আওয়ামী লীগ গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করে ম্যানুফ্যাকচার্ড জনমত তৈরির চেষ্টা চালাচ্ছে।
 
বিএনপির এই নেতা বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর আওয়ামী লীগের নেতারা যেভাবে বিচারপতিদের হুমকি-ধমকি দিচ্ছেন, আবার বৈঠক করছেন, এটাকে দেশবাসী স্বাভাবিক ঘটনা বলে মনে করেন না। তারা বিচার বিভাগকে বিতর্কিত করতে নিজেদের ঘুম হারাম করে ফেলেছেন।
 
বিএনপির এই নেতা আরও বলেন, বন্যায় ভাসছে দেশ, আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছুটছেন গণভবন ও বঙ্গভবনের দিকে। ত্রাণমন্ত্রী বলছেন যে খাদ্যের অভাব নেই। অথচ খাদ্যের গুদাম শূন্য। খাদ্য আর আশ্রয়ের অভাবে মানুষ বন্যায় ডুবছে আর আওয়ামী লীগ উপহাস করছে। সরকারের জনগণের জন্য কিছুই করণীয় নেই। কারণ তারা তো জনগণের ভোটে নির্বাচিত নয়। অথচ খালেদা জিয়া বিদেশে বসেও দেশের মানুষের প্রতি সাহায্যের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।
 
খালেদা জিয়ার জন্মদিন পালন প্রসঙ্গে রিজভী আহমেদ বলেন, বন্যায় মানুষের দুরবস্থা বিবেচনায় জন্মদিন ওইভাবে পালন হয়নি। তবে দেশব্যাপী তার জন্য দোয়া হবে।
 
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, শফিউল বারী বাবু প্রমুখ।
 
এবিএন/সাদিক/জসিম/এসএ

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত