logo
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭
 
  • হোম
  • শিক্ষাঙ্গন
  • জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনশনের তৃতীয় দিনে ৩ শিক্ষার্থী অসুস্থ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনশনের তৃতীয় দিনে ৩ শিক্ষার্থী অসুস্থ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনশনের তৃতীয় দিনে ৩ শিক্ষার্থী অসুস্থ
জাবি (সাভার), ১৭ জুলাই, এবিনিউজ : উপাচার্যের বাসভবন ভাঙচুর ও শিক্ষক লাঞ্ছনার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে আজ সোমবার তৃতীয় দিনের মতো আমরণ অনশন পালন করছেন শিক্ষার্থীরা। এতে অনশনরত ৩ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন।
 
তারা হলেন- ইংরেজি বিভাগের ৪২ তম আবর্তনের শিক্ষার্থী সরদার জাহিদুল ইসলাম, একই বিভাগের ও আবর্তনের তাহমিনা জামান এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০তম আবর্তনের শিক্ষার্থী পূজা বিশ্বাস। তাদের প্রত্যেককেই স্যালাইন দেয়া হচ্ছে।
 
এর আগে গত শনিবার দুপুর ২টায় পূর্ব ঘোষণা ছাড়াই শহীদ মিনারে অনশনে বসেন সরদার জাহিদুল ইসলাম। পরে তার সঙ্গে যোগ দেন পূজা বিশ্বাস ও তাহমিনা জামান। এরপর  রবিবার অনশনে বসেন আইন ও বিচার বিভাগের ৪৩তম আবর্তনের খান মুনতাসির আরমান এবং দর্শন বিভাগের ৪৫ তম আবর্তনের শিক্ষার্থী ফয়সাল আহমেদ রুদ্র।
 
অনশনরতদের মধ্যে জাহিদুল ও পূজার বিরুদ্ধে মামলা রয়েছে।
 
বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক আনিছুর রহমান বলেন, ‘অনশনরত শিক্ষার্থীদের রক্তচাপ কমে গেছে। গতরাতে যা আরও কম ছিল। কিছু না খাওয়ায় তাদের শরীরে শর্করাসহ অন্যান্য উপাদান কমে গেছে। রাত থেকে তাদেরকে স্যালাইন দেয়া হচ্ছে। জরুরি প্রয়োজনে সেখানে অ্যাম্বুলেন্স রাখা আছে।’
 
রবিবার শিক্ষার্থীদের অনশনের মুখে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম জরুরি সিন্ডিকেট সভা ডাকলেও সেখানে মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত হয়নি। 
 
উল্লেখ্য, সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে গত ২৭ মে সড়ক অবরোধকালে পুলিশি হামলার জেরে উপাচার্যের বাসভবন ভাঙচুর করে শিক্ষার্থীরা। এ সময় কয়েকজন শিক্ষক লাঞ্ছিত হন বলে অভিযোগ ওঠে। পরে ৩১ শিক্ষার্থীর নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা অন্তত ৫০ জনের বিরুদ্ধে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই রাতেই ১০ ছাত্রীসহ ৪২ শিক্ষার্থীকে গ্রেফতার করে পুলিশ। পরদিন বিকালে জামিনে মুক্তি পান তারা।  
এবিএন/সাদিক/জসিম/এসএ

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত