logo
শুক্রবার, ২১ জুলাই ২০১৭
 

বাংলাদেশের তিন গানে ওপারের সুমনা

বাংলাদেশের তিন গানে ওপারের সুমনা
ঢাকা, ১৬ জুলাই, এবিনউজ : কলকাতার সুমনা সামন্ত মুখার্জি, পেশায় একজন শিক্ষক। আবার পেশায় একজন গায়কও। দুটোই করছেন মনেপ্রাণে। তবে গানের জন্য ভালোবাসা, ভালোলাগা একটু বেশি। কলকাতায় গতবছর নতুন শিল্পীদের মধ্যে আলোচিত অ্যালবামের মধ্যে সুমনার ‘আঙ্গুলের আলতো ছোঁয়ায়’ বেশ সুনাম কুড়িয়েছে। তবে বাংলাদেশের শ্রোতাদের জন্য আনন্দের খবর, এপারের শ্রোতাদের জন্য পরপর তিনটি গান গেয়েছেন ওপারের জনপ্রিয় এই শিল্পী।
ইদ্রিস হায়দারের প্রথম চলচ্চিত্র ‘নীল ফড়িং’-এ সুমনা প্রথম কোন বাংলাদেশের চলচ্চিত্রে গান গাইলেন। কলকাতার সৈকত দেবের সুর-সংগীতে সারেগামাপাখ্যাত শিল্পী শোভনের সঙ্গে দ্বৈত কন্ঠে গেয়েছেন চলচ্চিত্রটিতে।
এরপর বাংলাদেশের এই সময়ের আলোচিত কন্ঠশিল্পী ইমরানের সুর-সংগীতে সুমনা ইমরানের সঙ্গেই দ্বৈতকন্ঠে একটি গান গেয়েছেন, স্নেহাশীষ ঘোষের কথায়। আসছে কোরবানীর ঈদে এটি প্রকাশ পাবে ইউটিউবে।
এদিকে গেলো সপ্তাহে ইমরান গিয়েছিলেন কলকাতায়। সেখানে ইমরান ও সুমনা শতরূপা ভট্টাচার্য্যের কথায় ও ইন্দ্রনীল মিত্রের সুর-সংগীতে ‘মন আমার’ শিরোনামের একটি গানে কন্ঠ দেন।বাংলাদেশের তিন গানে ওপারের সুমনা
সুমনা বলেন, ‘ইমরানের সঙ্গে নতুন যে গানটি করেছি, সত্যিই খুব অসাধারণ হয়েছে। মেলোডি একটি গান করেছি আমরা দু’জন। গানের বাণী এবং গানের সুরে আমি মুগ্ধ। তাছাড়া ইমরানতো খুবই ভালো একজন গায়ক এবং পাশাপাশি খুব নামকরা একজন সুরকার-সংগীত পরিচালক। তারসঙ্গে গেয়ে এবং তার সুর-সংগীতে কাজ করে ভীষণ ভালো লেগেছে।’
এদিকে, ২২ শে শ্রাবণ সুমনা শ্রোতাদের সামনে নিয়ে আসছেন দেবজিৎ রায়ের সঙ্গীতে রবীন্দ্র সঙ্গীত ‘আমার দিন ফুরালো’। সুমনার স্বামী অভিষেক মুখার্জি বর্ধমানের কালনা কলেজের গণিতের অধ্যাপক। আবার সুমনা কলকাতার ন্যাশনাল ইন্সটিটিউট অব ফ্যাশন টেকনোলজি’র রাশি বিজ্ঞান বিষয়ের অতিথি শিক্ষক হিসেবে কাজ করছেন। কলকাতার চলচ্চিত্রে এখনো গান না গাইলেও বলিউডের শর্টফিল্ম রূপক তিয়ারীর সুর সঙ্গীতে প্লে-ব্যাক করেছেন সুমনা।
 
এবিএন/রাজ্জাক/জসিম/এআর

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত