logo
শুক্রবার, ২১ জুলাই ২০১৭
 
  • হোম
  • মিডিয়া
  • ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মানহানির মামলা তদন্তের নির্দেশ

ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মানহানির মামলা তদন্তের নির্দেশ

ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মানহানির মামলা তদন্তের নির্দেশ

ঢাকা, ১৩ জুলাই, এবিনিউজ : মানহানির অভিযোগে দায়ের করা একটি মামলায় দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীনসহ দুজনের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে আল মাহমুদ ট্রাভেলস নামে একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মো. আব্দুল কবির খান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বিচারক মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন। আগামী ১৪ নভেম্বর পিবিআইকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। মামলায় পত্রিকাটির স্টাফ রিপোর্টার শামছুল ইসলামকেও আসামি করা হয়েছে।

মামলার আরজি থেকে জানা যায়, গত ১১ জুলাই পত্রিকাটিতে ‘ধর্ম মন্ত্রণালয় থেকে মুয়াল্লেম ফি‘র ৩০ লাখ ৩২ হাজার টাকা আত্মসাৎ’ শিরোনামে একটি সংবাদ প্রচার করা হয়। বাদীর ব্যবসায়িক শত্রুপক্ষ দ্বারা প্রভাবিত হয়ে সংবাদটি প্রকাশ করা হয়েছে বলে আরজিতে উল্লেখ করা হয়েছে।

বাদী আরজিতে আরো বলেন, ধর্ম মন্ত্রণালয় মোয়াল্লেম ফি বাবদ বাদীর প্রতিষ্ঠানের নামে ভুল করে দুটি পে অর্ডার ইস্যু করলে বাদীর অগোচরে তার দুই কর্মচারী ৬ জুলাই আলাদাভাবে তা গ্রহণ করেন। বিষয়টি বাদী জানার সাথে সাথে গত ৯ জুলাই একটি পে অর্ডারের টাকা ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ে ফেরত পাঠিয়ে দেন। ওই পে অর্ডারটি গ্রহণের জন্য কারণ দর্শানোর নোটিশ পাঠালে বাদী দুটটি পে অর্ডার ইস্যু ও ভুলবশত গ্রহণের কারণ ব্যাখা করে ১০ জুলাই কারণ দর্শানোর দায় থেকে অব্যাহতির প্রার্থনা করলে মন্ত্রণালয় তা গ্রহণ করে।

এরপরও উদ্দেশ্য প্রণোদিতভাবে পত্রিকাটি তার প্রতিষ্ঠানের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় তাঁর মানহানি হয়েছে বলে আরজিতে উল্লেখ করেন বাদী।

এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত