logo
সোমবার, ২৬ জুন ২০১৭
 

সেহরি ও ইফতার | রমজান-৩০

সেহরির শেষ সময় : ভোর ৩:৪০

ইফতার : সন্ধ্যা ৬:৫৩

ব্যাটিং বিপর্যয়ে আয়ারল্যান্ড

ব্যাটিং বিপর্যয়ে আয়ারল্যান্ড

ঢাকা, ১৯ মে, এবিনিউজ : ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হার। এই হতাশা কাটিয়ে ওঠার লক্ষ্যে শুক্রবার মাঠে নেমেছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে ছন্দে ফেরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শুরুতেই ৩ উইকেট হারানোর পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল আয়ারল্যান্ড। তবে মোস্তাফিজুর রহমান ও অভিষিক্ত সানজামুল ইসলাম পাঁচ ওভারের ব্যবধানে আরো তিন উইকেট তুলে নিলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আইরিশরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত আয়ারল্যান্ডের সংগ্রহ ৩৫.১ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৩৯ রান।
 
এর আগে টসে জিতে আয়ারল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ফিল্ডিংয়ে নেমে শুরুতেই সফলতা পায় বাংলাদেশ। ওপেনার পল স্টারলিংয়ে হারিয়ে শুরুতেই হোঁচট খায় আয়ারল্যান্ড।ব্যাটিং বিপর্যয়ে আয়ারল্যান্ড দ্বিতীয় উইকেটে অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড ও এড জয়সে মিলে দারুণ জুটি গড়ে স্বাগতিকদের বিপদমুক্ত করেন। তবে মোসাদ্দেক হোসেন বোলিংয়ে এসেই পোর্টারফিল্ডকে আউট করে বাংলাদেশকে শিবিরকে ফের আনন্দে ভাসান। ব্যাটিং বিপর্যয়ে আয়ারল্যান্ডএরপর বিপজ্জনক হয়ে ওঠার আগেই অ্যান্ড্র ব্যালব্রিনকে আউট করে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে এনে দেন সাকিব। তবে ভড়কে যায়নি আয়ারল্যান্ডও। জয়সে ও নেইল ও'ব্রায়েনের মধ্যকার দারুণ জুটিতে বিপদ কাটিয়ে ওঠার চেষ্টা করে স্বাগতিকরা। তবে মোস্তাফিজ আক্রমণে এসে এই বিপজ্জনক জুটি ভাঙলে স্বস্তি ফেরে টাইগার শিবিরে। ব্যাটিং বিপর্যয়ে আয়ারল্যান্ডপরের ওভারে অভিষিক্ত সানজামুলের আঘাতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় টাইগাররা।ব্যাটিং বিপর্যয়ে আয়ারল্যান্ড

এ ম্যাচে একাদশ থেকে বাদ পড়লেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তার জায়গায় অভিষেক হয়েছে আরেক অলরাউন্ডার সানজামুল ইসলামের। ১৭ বছর বয়সী সানজামুল বাঁহাতি স্পিনার। পাশাপাশি ভালো ব্যাটও করেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে সানজামুলের ব্যাটিং গড় ২৩.৩৬। আর ২৮.৫৪ গড়ে উইকেট নেন ২১২টি। লিস্ট ‘এ’ ক্রিকেটে ব্যাটিং গড় ১৬.৮৬। আর ২৭.৪৬ গড়ে ৬৪ ম্যাচে উইকেট নিয়েছেন ৮০টি।

অন্যদিকে ইনজুরি কাটিয়ে ফেরা এড জয়সেকে জায়গা দিতে বাদ পড়েছেন আইরিশ তারকা সিমি সিং।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ রিয়াদ, সানজামুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), পল স্টারলিং, নিল ও’ব্রায়েন (উইকেট রক্ষক), অ্যান্ড্রি বালবির্নি, কেভিন ও’ব্রায়েন, গ্যারি উইলসন, এড জয়েস, জর্জ ডকরেল, ব্যারি ম্যাকার্থি, টিম মুরতাঘ ও পিটার চেজ।

এবিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত