logo
বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
bijoy
  • হোম
  • বিনোদন
  • চট্টগ্রামের অলিগলিতে গিটার হাতে রাতের পর রাত : বাচ্চু

চট্টগ্রামের অলিগলিতে গিটার হাতে রাতের পর রাত : বাচ্চু

চট্টগ্রামের অলিগলিতে গিটার হাতে রাতের পর রাত : বাচ্চু

চট্টগ্রাম, ১৯ মে, এবিনিউজ : ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চু। যার কণ্ঠের জাদু আর গিটারের মায়াবী সুর উন্মাদ করে দেয় অগণিত ভক্তের। এবার ভক্তদের শুধু গিটারের মূর্ছনা দিতে নতুন উদ্যোগ শুরু করেছেন। তারই ধারাবাহিকতায় আগামীকাল চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘নাউ অ্যান্ড দেন’ নামের তার একক গিটার শো।

এ শো ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* এবার চট্টগ্রামে গিটার বাজাতে যাচ্ছেন...
** আগামীকাল একটি বিশেষ দিন আমার ভক্তদের জন্য, গিটারপাগল মানুষের জন্য, চট্টগ্রামবাসীর জন্য। এবার আমার টানটা একটু বেশিই। যেহেতু আমি চট্টগ্রামের সন্তান। চট্টগ্রামের মানুষ বরাবরই গান ও গিটারপাগল। তারা ‘নাউ অ্যান্ড দেন’ শো’টি বেশ উপভোগ করবেন।

* নিজের শহরে শো করতে যাচ্ছেন, কেমন লাগছে?
** আগেই বলেছি এটি একটি বিশেষ দিন আমার কাছে। অন্যরকম অনুভূতি কাজ করছে। চট্টগ্রামের অলিগলিতে রাতের পর রাত গিটার হাতে বেড়িয়েছি। কাঁধে গিটার নিয়ে বিয়ে বাড়িতে হাজির হয়েছি। গিটার বাজিয়েছি। অনেক স্মৃতি সে সময়গুলোকে ঘিরে। সেই শহরে আমি যাব। হাতে থাকবে শুধুই গিটার। এ ভালো লাগাটা ভাষায় প্রকাশ করার মতো নয়।

* ঢাকার শো’ আর এ শো’য়ের মধ্যে ভিন্নতা কোথায়?
** কিছু ভিন্নতা তো থাকছেই। তার মধ্যে গিটারপ্রেমীদের জন্য বিশেষ একটি চমক রয়েছে। আমার কাছে ৪৮টি বিশ্বের সেরা গিটার রয়েছে। আরও দুটি গিটার সংগ্রহ করব। আমার একটি গিটার প্রদর্শনী করার ইচ্ছা রয়েছে এ আয়োজনে। কনসার্ট উপলক্ষে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগী বিজয়ী ২০ জন পাবেন ফ্রি টিকিট এবং ৩ জন স্টেজে এসে আমার সঙ্গে ‘চলো বদলে যাই’ গানে অংশগ্রহণ করতে পারবেন। এ ছাড়া এ কনসার্টে তরুণরা অংশ নিয়ে গিটার জেতার সুযোগ পাবেন।

* এমন আয়োজনের ভাবনা কীভাবে এলো?
** আমাদের দেশে এমন কনসার্ট খুব একটা হয় না। আমি অনেক দিন ধরেই এরকম একটি আয়োজনের কথা ভাবছিলাম। তবে দেশের বাইরে এ ধরনের কনসার্টের প্রচলন রয়েছে। সাউন্ড অব সাইলেন্স কনসার্টের মাধ্যমে আমি সলো গিটার শো’র সূচনা করেছি। ভক্তদের অনুরোধেই এবার চট্টগ্রামে আমার জন্মভূমিতে গিটার শো করতে যাচ্ছি। পরে বড় সব জেলাগুলোতেই এমন শো করার পরিকল্পনা আছে।

* বর্তমান ব্যস্ততা কী নিয়ে?
** বেশিরভাগ সময় এ আয়োজনকে ঘিরেই। বেশ কিছু কাজ গুছিয়ে নিতে হচ্ছে। পাশাপাশি প্র্যাক্টিস চলছে। এক কথায় বলব, সবসময় আমার ধ্যান-জ্ঞান গিটারকে ঘিরেই ছিল, এখনও তাই আছে।

এবিএন/শংকর রায়/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত