logo
রবিবার, ২০ আগস্ট ২০১৭
 
  • হোম
  • শিক্ষাঙ্গন
  • সেন্ট্রাল হাসপাতালে ‘ভুল’ চিকিৎসায় ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

সেন্ট্রাল হাসপাতালে ‘ভুল’ চিকিৎসায় ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

সেন্ট্রাল হাসপাতালে ‘ভুল’ চিকিৎসায় ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ঢাকা, ১৮ মে, এবিনিউজ : ‘ভুল’ চিকিৎসায় রাজধানীর গ্রীন রোডের সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যুর খবর পাওয়া গেছে। ওই শিক্ষার্থীর নাম আফিয়া আক্তার চৈতী। তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী বলেন, ‘ভুল চিকিৎসার অভিযোগ এনে আজ বৃহস্পতিবার দুপুরে শিক্ষার্থীরা হাসপাতালটিতে ভাঙচুর চালায়। অভিযুক্ত চিকিৎসককে তারা হাসপাতাল থেকে ধানমন্ডি থানায় নিয়ে যায়।’সেন্ট্রাল হাসপাতালে ‘ভুল’ চিকিৎসায় ঢাবি শিক্ষার্থীর মৃত্যু
এ ঘটনায় হাসপাতালটির বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মামলার বাদী ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী। তিনি নিজেই মামলার বিষয়টি বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, সন্ধ্যায় অভিযোগ দায়ের করা হয়েছে। তা মামলায় রূপান্তর হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, আফিয়াকে বুধবার দুপুরে গুরুতর অসুস্থ অবস্থায় সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়। তখন চিকিৎসকরা জানান তার লিউকোমিয়া (রক্ত বা অস্থিমজ্জার ক্যান্সার) হয়েছে। সেই অনুযায়ী ওই শিক্ষার্থীর চিকিৎসাও শুরু হয়। কিন্তু বৃহস্পতিবার সকালে চিকিৎসকরা জানান তার ডেঙ্গু হয়েছে। দুপুরে চিকিৎসাধীন অবস্থায় আফিয়ার মৃত্যু হয়। এই খবর পেয়ে তার সহপাঠীরা হাসপাতালে গিয়ে ভাঙচুর করে।

এ বিষয়ে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বলেন, ‘কর্তব্যে অবহেলার অভিযোগে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী। অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত হচ্ছে।’

এবিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত