logo
সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
bijoy

এবার রিকশায় চড়ে কিছুক্ষণ ঘুরলেন প্রধানমন্ত্রী

এবার রিকশায় চড়ে কিছুক্ষণ ঘুরলেন প্রধানমন্ত্রী

নেত্রকোনা, ১৮ মে, এবিনিউজ : গোপালগঞ্জে ভ্যানে চড়ে ঘুরে বেড়ানোর পর এবার নেত্রকোনায় অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর পরিদর্শনে গিয়ে রিকশায় চড়ে নেত্রকোণার খালিয়াজুড়ি ঘুরে দেখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খুব সামান্য সময়ের জন্য হলেও হাওরাঞ্চলে শেখ হাসিনার এই রিকশাভ্রমণ বেশ আগ্রহের সঙ্গে দেখেছেন কয়েক হাজার নেতাকর্শী ও স্থানীয় মানুষ।এবার রিকশায় চড়ে কিছুক্ষণ ঘুরলেন প্রধানমন্ত্রী

এসময় তিনি রিকশায় বসে হাস্যোজ্জ্বলভাবে চারপাশের নৈসর্গিক সৌন্দর্য্য উপভোগ করেন।এবার রিকশায় চড়ে কিছুক্ষণ ঘুরলেন প্রধানমন্ত্রী

আজ বৃহস্পতিবার দুপুরে রিকশায় চড়ে প্রধানমন্ত্রী নেত্রকোনার খালিয়াজুরী স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে থানা মোড় পর্যন্ত যান।

এদিন প্রধানমন্ত্রী অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর পরিদর্শনে নেত্রকোনায় যান। সেখানে খালিয়াজুরীর ক্ষতিগ্রস্ত কৃষকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে যোগ দেন। প্রধানমন্ত্রী সকাল ৯টা ৫৫ মিনিটে খালিয়াজুরী উপজেলা কলেজ মাঠে ফসলহারা কৃষকদের মাঝে নগদ অর্থসহ বিভিন্নসহায়তা তুলে দেন।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৯টা ৫৫ মিনিটে হেলিকপ্টারে করে খালিয়াজুরীতে পৌঁছান। ১১টা ৬ মিনিট থেকে ১১টা ৫০ মিনিট পর্যন্ত তিনি হাওরের বিভিন্ন বিষয় ও দুর্গতদের সহায়তা নিয়ে কথা বলেন। প্রায় ৪৪ মিনিট বক্তব্য রাখেন। পরে প্রধানমন্ত্রী ৭০ জন ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ৩০ কেজি চাল ও ১০০০ টাকা করে ত্রাণ দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন।  ত্রাণ বিতরণ শেষে প্রধানমন্ত্রী বল্লভপুর গ্রামে গিয়ে সেখানে ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে কথা বলেন।

দুপুরে ক্ষতিগ্রস্তদের সহায়তার অংশ হিসেবে প্রধানমন্ত্রী দুটি রিকশা বিতরণ করেন। এসময় তিনি একটি রিকশায় চড়েন। নেত্রকোনার খালিয়াজুরী স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে থানা মোড় পর্যন্ত যান। আনুমানিক ১০ মিনিট রিকশায় ছিলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সঙ্গে থাকা আওয়ামী লীগের ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ জানান, প্রধানমন্ত্রী খালিয়াজুরী হাসপাতালের সামনে থেকে উপজেলা ডাকবাংলা পর্যজন্ত আধা কিলোমিটারের মতো পথ রিকশায় করে আসেন। ডাকবাংলায় পৌঁছে প্রধানমন্ত্রী রিকশাচালককে বকশিসও দিয়েছেন। তবে কত টাকা বকশিস দিয়েছেন তা বলতে পারেননি আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আসা ছবিতে দেখা গেছে, ক্রিম কালারের এবং লাল পাড়ের শাড়ি, চোখে সানগ্লাস পরে রিকশায় বসে আছেন শেখ হাসিনা। এবার রিকশায় চড়ে কিছুক্ষণ ঘুরলেন প্রধানমন্ত্রীপ্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত সদস্যরা রিকশার সামনে পেছনে থাকলেও আশপাশে  আওয়ামী লীগ ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের দেখা গেছে। একটি ছবিতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগকে প্রধানমন্ত্রীকে বহনকারী রিকশার ঠিক পেছনে দাঁড়ানো দেখা গেছে।

উল্লেখ্য, কয়েক মাস আগে গোপালগঞ্জে গিয়ে নাতনীদের সঙ্গে অটোভ্যানে চড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভ্যানে চড়ার ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়। গণমাধ্যমেও সংবাদ প্রকাশিত হয়। প্রধামন্ত্রীকে বহনকারী সেই ভ্যানচালক বিমান বাহিনীতে চাকরি পান।

এবিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত