logo
সোমবার, ২৬ জুন ২০১৭
 

সেহরি ও ইফতার | রমজান-৩০

সেহরির শেষ সময় : ভোর ৩:৪০

ইফতার : সন্ধ্যা ৬:৫৩

  • হোম
  • জাতীয়
  • কওমির ছাত্র-শিক্ষকরা জঙ্গি হতে পারে না: স্বরাষ্ট্রমন্ত্রী

কওমির ছাত্র-শিক্ষকরা জঙ্গি হতে পারে না: স্বরাষ্ট্রমন্ত্রী

কওমির ছাত্র-শিক্ষকরা জঙ্গি হতে পারে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ২১ এপ্রিল, এবিনিউজ : কওমি মাদরাসার ছাত্র-শিক্ষকরা কখনোই জঙ্গি হতে পারে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, ‘কওমি মাদরাসার ছাত্র-শিক্ষক কোনো দিন জঙ্গি হতে পারে না। কারণ, তারা খাঁটি মুসলমান। তারাই আমাদের শিক্ষা দেন। তারা শিক্ষা দেন বলেই আজকে বাংলাদেশের মানুষ আজকে আমরা যেটা বলছি ধর্মপ্রাণ মুসলমান।’

রাজধানীর উত্তরায় বাংলাদেশ ইউনাইটেড ইসলামি পার্টির আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ’ শীর্ষক এক আলোচনা সভায় আজ শুক্রবার দুপুরে  এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের সাথে কওমি মাদ্রাসার সর্বোচ্চ সনদের স্বীকৃতির কোনো সম্পর্ক নেই। রাজধানীর শাপলা চত্বরে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় করা মামলাগুলো স্বাভাবিক নিয়মে চলবে বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

হেফাজত নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকে ওঠা দাবি মেনে নিয়ে এসব মামলা তুলে নেয়া হবে কি না, জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, মামলা প্রত্যাহারের প্রশ্নই ওঠে না। হেফাজতের সাথে সরকারের কোনো আপস হয়নি। হেফাজতের বিরুদ্ধে যেসব মামলা রয়েছে সেগুলে আইন অনুযায়ী চলবে। কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতির ব্যপারে মন্ত্রী বলেন, পার্শ্ববর্তী দেশগুলোতে অনেক আগেই কওমি মাদ্রাসার স্বীকৃতি দেওয়া হয়েছে। কিন্তু ধর্ম সম্পর্কে না জেনে অনেকেই মন্তব্য করেন।

আলোচনা সভায় মন্ত্রী বলেন, কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা কখনো জঙ্গি হতে পারে না। জঙ্গিরা আলেম ওলামাদের ব্যবহার করতে চেয়েছিল। কিন্তু ব্যর্থ হয়ে বর্তমানে ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের ব্যবহার করছে।

তিনি আরো বলেন,জঙ্গিরা শুধু মানুষ হত্যা নয়, নিজেদেরকেও উড়িয়ে দিচ্ছে। এরা কারা, এদের আশ্রয়, প্রশ্রয়দাতা কারা তা খতিয়ে দেখা হচ্ছে।’

এবিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত