logo
শুক্রবার, ২৮ এপ্রিল ২০১৭
 
  • হোম
  • অপরাধ
  • খুলনায় যুদ্ধাপরাধের অভিযোগে ৭ জন গ্রেফতার

খুলনায় যুদ্ধাপরাধের অভিযোগে ৭ জন গ্রেফতার

খুলনায় যুদ্ধাপরাধের অভিযোগে ৭ জন গ্রেফতার

খুলনা, ২১ এপ্রিল, এবিনিউজ :  যুদ্ধাপরাধের অভিযোগে খুলনার ডুমুরিয়া উপজেলাসহ আশপাশের এলাকা থেকে পৃথক অভিযানে ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা থেকে শুক্রবার  সকাল সাড়ে ৭টা পর্যন্ত অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে খুলনা জেলা গোয়েন্দা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- খুলনার ডুমুরিয়া উপজেলার খর্নিয়া ইউনিয়ন পরিষদের রানাই গ্রামের আব্দুর রহিম (৬৮), শামসুর রহমান গাজী (৮২) ও জাহান আলী বিশ্বাস (৬৭), খর্নিয়া গ্রামের শাহজাহান সরদার (৬৭), আব্দুল করিম শেখ (৬৫), আবু বক্কর সরদার (৬৭) ও রওশন গাজী (৬২)।

খুলনা জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ শিকদার আক্কাস আলী জানান, আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনাল আইন ১৯৭৩-এর ৮ ধারার তদন্ত সংস্কার কমপ্লেইন রেজিস্ট্রার ক্রম নং-৭৫, ১ জানুয়ারি ২০১৭- এ এদের নাম রয়েছে। যা আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনালের অতিরিক্ত এসপি হেলাল উদ্দিন তদন্ত করছেন। তারই রিকুইজিশনের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে এদেরকে গ্রেফতার করে। অভিযানে খুলনার ডুমুরিয়া, ফুলতলা ও মহানগর পুলিশ সহযোগিতায় করে। গোয়েন্দা পুলিশের নেতৃত্বে ৫টি টিম পৃথকভাবে অভিযান পরিচালনা করে।

তিনি আরও জানান, গ্রেফতারের পর তাদেরকে জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে আনা হয়। এখান থেকে প্রয়োজনীয় আইনি প্রক্রিয়া সম্পন্ন করে শুক্রবার দুপুরে সবাইকে খুলনার আদালতে সোপর্দ করা হয়। গ্রেফতারকৃতদের নামে থানায় নাশকতার অভিযোগেও মামলা রয়েছে।

এবিএন/মমিন/জসিম
 

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত