logo
শুক্রবার, ২৮ এপ্রিল ২০১৭
 
  • হোম
  • জাতীয়
  • চোরাচালান বন্ধে টেকনাফ-মিয়ানমার লঞ্চ চালু করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

চোরাচালান বন্ধে টেকনাফ-মিয়ানমার লঞ্চ চালু করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

চোরাচালান বন্ধে টেকনাফ-মিয়ানমার লঞ্চ চালু করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ২০ এপ্রিল, এবিনিউজ : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, চোরাচালান বন্ধে বাংলাদেশের টেকনাফ থেকে মিয়ানমারের মংডুতে রুটে লঞ্চ সার্ভিস চালু করা হবে। আজ বৃহস্পতিবার সচিবলায় জাতীয় চোরাচালান প্রতিরোধ কমিটির সভা শেষে  তিনি এ তথ্য জানান।
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের টেকনাফ থেকে মিয়ানমারের মংডু শহরে যাত্রীবাহী লঞ্চ সার্ভিস চালু করা যায় কিনা সেটা আমার চিন্তা করছি। এখন শত শত পর্যটক এক দিনের জন্য আমাদের এখান থেকে অনুমতি নিয়ে মংডু যাচ্ছেন, সে রকম আবার মংডু থেকে আসছেন। সেটা একটা সিস্টেমে আনার জন্য আমরা এখানে লঞ্চ সার্ভিস চালু করতে ব্যবস্থা নিতে যাচ্ছি।
 
তিনি আরো বলেন, এ সব জায়গার যত্রতত্র গেলে চোরাচালানের যে সম্ভাবনা থাকে তা যেন বন্ধ হয়। যারা আসবেন তারা আমাদের অথোরিটির অর্থাৎ কাস্টমস, বিজিবির সামনে দিয়ে আসবেন। সেইভাবেই যাবেন। সেজন্যই আমার এই ব্যবস্থাটা নিতে যাচ্ছি।
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক ব্যবসার সঙ্গে যে সকল প্রভাবশালী ব্যক্তিরা জড়িত, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তাদের আইনের আওতায় আনা হবে।
 
তিনি বলেন,  সীমান্তবর্তী এলাকা থেকে রেলওয়ের মাধ্যমে চোরাই পণ্য আসছে, মাঝে মাঝে জব্দ করছি। এটা প্রতিরোধের জন্য রেল পুলিশকে আরও সক্রিয় হওয়ার জন্য নির্দেশনা দিচ্ছি। তারপরও চোরচালান প্রতিরোধে  টহল ও মোবাইল কোর্টও বাড়ানো হবে।


এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত