logo
রবিবার, ২০ আগস্ট ২০১৭
 

এফবিসিসিআই নির্বাচনে প্যানেল ঘোষণা

এফবিসিসিআই নির্বাচনে প্যানেল ঘোষণা

ঢাকা, ২০ এপ্রিল, এবিনিউজ : ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই নির্বাচনে ব্যবসায়ীদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে প্যানেল ঘোষণা করেছেন সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের দলনেতা ও সংগঠনটির প্রথম সহসভাপতি এবং এক মাত্র সভাপতি প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন।

তিনি বলেছেন, আগামী দিনে এফবিসিসিআইকে ঐক্যবদ্ধ করবো। নতুন ভ্যাট আইনে যে প্রতিবন্ধকতা আছে তা দূর করবো। ভ্যাটের খারাপ দিকগুলো বাতিলের দাবিও করছি।

রাজধানীর পূর্বাণী হোটেলে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন-এফবিসিসিআই নির্বাচনে নিজের প্যানেল ঘোষণা উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন সফিউল ইসলাম মহিউদ্দিন।
এতে আরও বক্তব্য দেন এফবিসিসিআইর সাবেক সভাপতি সালমান এফ রহমান, সাবেক সভাপতি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, কাজী আকরাম উদ্দিন আহমেদ, মীর নাসির হোসেন, এ কে আজাদ। এছাড়াও উপস্থিত ছিলেন- এফবিসিসিআইর সাবেক প্রথম সহসভাপতি মোহাম্মদ আলী, জসিম উদ্দিন, মনোয়ারা হাকিম আলী, সাবেক সহসভাপতি হেলাল উদ্দিন, বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি-বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান।

ওই সংবাদ সম্মেলনে সালমান এফ রহমান বলেন, আমরা সাবেক সভাপতিরা মিলে প্যানেল করেছি। কেননা- সমঝোতা করে কাজ করলে ভাল হয়। তবে এবার সবার আশা ছিলো- এফবিসিসিআইতে গণতান্ত্রিক পদ্ধতিতে সরাসরি ভোটে নির্বাচনের মাধ্যমে নেতা নির্বাচিত করবো। আমি আশা করছি, এই নির্বাচনের পর প্রস্তাবিত সংস্কার হবে।    

আনিসুল হক বলেন, আমরা একটা ভাল প্যানেল দেওয়ার চেষ্টা করেছি। তবে নির্বাচনে একটা বিরোধী দল না থাকলে চলে না। তারপরও আজ সবাই মন ভাল করে এক প্যানেলে দাঁড়িয়েছি।

কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেন, দেশ ও জাতি এগিয়ে যাচ্ছেন। ব্যবসায়ীরাও এগিয়ে যাচ্ছেন। তাই আমাদের মধ্যে সমঝোতা ও ঐক্যবদ্ধতা হতে পারে।

এ কে আজাদ বলেন, এই প্যানেলের বাইরেও অনেক যোগ্য প্রার্থী আছেন। তাদের প্যানেলে রাখা সম্ভব হয়নি। তবে যার খুশি তিনি নির্বাচন করতে পারেন। কারণ- এফবিসিসিআই আমাদের অহংকারের সংগঠন।
সংবাদ সম্মেলনে প্যানেলের প্রার্থীদের নাম ঘোষণা করেন সফিউল ইসলাম মহিউদ্দিন। তার প্যানেলে এসোসিয়েশন গ্রুপের ১৮ জন প্রার্থী হলেন- খোন্দকার মনিউর রহমান জুয়েল, এস এম জাহাঙ্গীর হোসাইন, শাফকাত হায়দার, আবুল আয়েস খান, মুনতাকিম আশরাফ, মীর নিজাম উদ্দিন আহমেদ, আনোয়ার হোসেন, আমজাদ হোসেন, শফিকুল ইসলাম ভরশা, আবু মোতালেব, হাবিব উল্লাহ ডন, খোন্দকার রুহুল আমিন, নিজাম উদ্দিন রাজেশ, আব্দুল হক, হাফেজ হারুন, শমী কায়সার, আবু নাসের ও রাশিদুল হোসাইন চৌধুরী রনি।

মহিউদ্দিনের প্যানেলে চেম্বার গ্রুপের ১৮ জন প্রার্থী হলেন- হাসিনা নেওয়াজ, নিজাম উদ্দিন, আজিজুল হক, দিলিপ কুমার আগরাওয়ালা, মাসুদ পারভেজ খান ইমরান, এ কে এম শাহেদ রেজা, আনোয়ার সাদাত সরকার, শেখ ফজলে ফাহিম, রেজাউল করিম রেজনু, গাজী গোলাম আশরিয়া, শেখ আব্দুল হামিদ, তবারুকুল তোসাদ্দেক হোসাইন, কহিনুর ইসলাম, প্রবীর কুমার সাহা, আতাউর রহমান ভূইয়া, বজলুর রহমান, খায়রুল হুদা চপল ও আবুল কাশেম আহমেদ।

এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত