logo
বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
bijoy

অবশেষে উন্মুক্ত হল শাওমির এমআই ৬

অবশেষে উন্মুক্ত হল শাওমির এমআই ৬

ঢাকা, ২০ এপ্রিল, এবিনিউজ : অবশেষে নানা গুঞ্জনের অবসান ঘটিয়ে উন্মুক্ত হলো চীনের অ্যাপন খ্যাত শাওমির ফ্ল্যাগশিপ ডিভাইস এমআই ৬। এতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। তবে ডিজাইনে তেমন কোনো বড় পরিবর্তন চোখে পড়েনি ফোনটিতে।

৫.১৫ ইঞ্চি কার্ভ ডিসপ্লের ডিভাইসটির রেজুলেশন ১০৮০*১৯২০ পিক্সেল। যা ৪২৮ পিপিআই পিক্সেল ডেনসিটি সমৃদ্ধ। ফোনটির পিছনের বডিতে কার্ভ গ্লাস দেয়া হয়েছে। ডিজাইন অনেকটা গত বছরের ফ্ল্যাগশিপ ডিভাইস এমআই ৫’য়ের মতই।

ডিভাইসটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৩৫ অক্টা কোর প্রসেসর এবং ৬ গিগাবাইট র‍্যাম। উন্নত গ্রাফিক্স সুবিধা দিতে রয়েছে ৫৪০ জিপিইউ। শক্তিশালী এই প্রসেসরটি বর্তমানে শুধু মাত্র স্যামসাং গ্যালাক্সি এস৮ ডিভাইসে ব্যবহার করা হয়েছে।

ইন্টারনাল মেমোরির উপর নির্ভর করে ডিভাইসটি ৬৪ ও ১২৮ জিবি সংস্করণে পাওয়া যাবে।

ছবি তোলার জন্য ডিভাইসটি পিছনে রয়েছে ফ্ল্যাশসহ ১২ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা। যেখানে ওয়াইড এঙ্গেল এবং টেলিফটো লেন্স ব্যবহার করা হয়েছে। ফলে ২এক্স অপটিক্যাল জুম এবং ১০ এক্স ডিজিটাল জুম সুবিধা পাওয়া যাবে। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনটির সামনে ডিসপ্লের নিচেই রয়েছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর। যা নতুন মাত্রা যোগ করবে বলে বলছে শাওমি। এছাড়াও ইউএসবি সি, ফাস্ট চার্জিং সুবিধা, ওয়াইফাই, ডুয়েল সিম ইত্যাদি সুবিধা রয়েছে এতে।

ব্যাকআপ সুবিধা দিতে ডিভাইসটিতে রয়েছে ৩ হাজার ৩৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। সিলভার, গোল্ড, রোজ গোল্ড, বেগুনি এই চারটি রঙে পাওয়া যাবে ডিভাইসটি।

৬৪ ও ১২৮ গিগাবাইট মেমোরির সংস্করণের মূল্য যথাক্রমে ৩৬০ এবং ৪২০ মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত