logo
বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
bijoy

ইন্দিরা গান্ধী সংস্কৃতি কেন্দ্রের আয়োজনে গান কবিতার যুগলবন্দী

ইন্দিরা গান্ধী সংস্কৃতি কেন্দ্রের আয়োজনে গান কবিতার যুগলবন্দী

ঢাকা, ১৯ এপ্রিল, এবিনিউজ : আগামী ২২ এপ্রিল ২০১৭ শনিবার সন্ধ্যা ৭ টায় ঢাকার শাহবাগে বাংলাদেশ জাতীয় যাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র এক রবীন্দ্র সঙ্গীত ও আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করেছে। আয়োজিত ওই অনুষ্ঠানে রবীন্দ্রসঙ্গীত পরিবেশন করবেন শামা রহমান ও আবৃত্তি করবেন সামিউল ইসলাম পোলক।

বাংলাদেশী বংশোদ্ভুত ব্রিটিশ শিল্পী শামা রহমানের জন্ম সংযুক্ত আরব আমীরাতে। বাবার পেশার সূত্রে ইংল্যান্ডে আসেন কিশোরী বয়েসে। নিজেই কবিতা লেখেন এবং তাতে সুর দিয়ে গান বাঁধেন শামা। গত চারপাঁচ বছর ধরে গুরুত্ব দিয়ে সঙ্গীতচর্চ্চা করছেন।

অন্যদিকে, সামিউল ইসলাম পোলাক একজন তরুন এবং ক্রমবর্ধমান বাকপটু ব্যক্তি যে কিনা ছোট বেলায় থেকেই আবৃত্তি শুরু করেন। ১৯৯৮-২০০২ সাল পর্যন্ত তিনি ফরিদপুরের শিল্পকলা একাডেমী থেকে আবৃত্তিতে চার বছরের ডিপ্লোমা কোর্স সম্পন্ন করেন।  স্বর্ণ পদকপ্রাপ্ত এই আবৃত্তিকার বাংলাদেশ টেলিভিশনের একজন নিয়মিত শিল্পী।

এর আগে, গত ৭ এপ্রিল শুক্রবার জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে সামিউল ইসলাম পোলাকের আবৃত্তির সংকলন ‘ইতি রবীন্দ্রনাথ’–এর মোড়ক উন্মোচন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী, বিশেষ অতিথি ভারতীয় হাই কমিশনের ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের পরিচালক জয়শ্রী কুণ্ডু।

উল্লেখ্য,  ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে ওই অনুষ্ঠানে সকলকে আন্তরিকভাবে যোগ দিতে আমন্ত্রণ জানানো হয়েছে।  সঙ্গীতানুষ্ঠানটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে (আমন্ত্রণ পাস সংগ্রহ করার কোন প্রয়োজন নেই)।

বিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত