logo
সোমবার, ২৯ মে ২০১৭
 

সেহরি ও ইফতার | রমজান-২

সেহরির শেষ সময় : ভোর ৩:৪০

ইফতার : সন্ধ্যা ০৬:৪৪

এবার সার্চ ইঞ্জিনে নিষিদ্ধ হতে পারে টরেন্ট সাইট

এবার সার্চ ইঞ্জিনে নিষিদ্ধ হতে পারে টরেন্ট সাইট

ঢাকা, ১৬ ফেব্রুয়ারি, এবিনিউজ : অনলাইনে মুভি, গেইম, ভিডিও, মিউজিকসহ যে কোনো ফাইল ডাউনলোড করতে জনপ্রিয় সাইট টরেন্ট। এবার গুগল, ইয়াহু এবং বিং এর মত সার্চ ইঞ্জিনে নিষিদ্ধ হতে পারে সেই টরেন্ট। সার্চ ইঞ্জিন প্রতিষ্ঠানগুলো সম্প্রতি এক বৈঠকে এমন সিন্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে টরেন্ট ফ্রিক

টরেন্ট ফ্রিক জানিয়েছে, গুগল, ইয়াহু এবং বিং কর্তৃপক্ষ বৈঠক করেছে যুক্তরাজ্যের মেধাস্বত্ব বিভাগের সাথে। সেখানে আলোচনায় সিদ্ধান্ত হয়েছে, সার্চ ইঞ্জিনে টরেন্ট সাইট নিষিদ্ধ করে দেওয়া হতে পারে। এই বিষয়ে চূড়ান্ত চুক্তির বিষয়টি প্রায় শেষ পর্যায়ে রয়েছে। দ্রুতই এই সংক্রান্ত সিদ্ধান্ত ব্যবহারকারীদের জানাবে সার্চ ইঞ্জিন প্রতিষ্ঠানগুলো। যুক্তরাজ্য চাইছে চলতি বছরের মাঝামাঝি থেকেই যেন এই সিন্ধান্ত কার্যকর করা হয়। এই বিষয়ে সার্চ ইঞ্জিন প্রতিনিধিদের সাথে মেধাস্বত্ব বিভাগের কর্মকর্তারা কয়েকটি গোলটেবিল বৈঠকও করেছেন। বিষয়টি বর্তমানে শুধু যুক্তরাজ্য কেন্দ্রিক হলেও পরে টরেন্ট সাইট সারা বিশ্বের বিভিন্ন দেশে সার্চ ইঞ্জিনে নিষিদ্ধ করা হতে পারে।

উল্লেখ্য গেলে বছর মাঝামাঝি সময়ে জনপ্রিয় টরেন্ট ওয়েবসাইট কিকঅ্যাশটরেন্টস ওয়েবসাইটটির মালিক আর্টেম ভাউলিন গ্রেপ্তারের পরে মূল ওয়েবসাইটটি বন্ধ করে দেওয়া হয়েছিল।
-টরেন্ট ফ্রিক

এবিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত