logo
বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
bijoy

কর্মক্ষেত্রে দেরি হলে করণীয়

কর্মক্ষেত্রে দেরি হলে করণীয়
ঢাকা, ১৪ ফেব্রুয়ারি, এবিনিউজ : যদি মনে করেন আপনার পৌঁছতে দেরি হয়েই যাবে, সে ক্ষেত্রে ঊর্ধ্বতন কর্মকর্তাকে আগেই ফোন দিয়ে জানিয়ে রাখুন। কিংবা এমন কাউকে জানান যিনি যথাযথ দায়িত্বে রয়েছেন। এতে দেরি করে উপস্থিত হওয়ার বিষয়ে বাজে পরিস্থিতিতে পড়তে হবে না। আগে জানিয়ে রাখলে কর্তৃপক্ষ আপনাকে দায়িত্বশীল হিসেবেই দেখবে।
 
মেনে নিন : এমন হতে পারে যে অফিসে আপনার গুরুত্বপূর্ণ কাজ ছিল। দেরিতে যাওয়ায় তা ঠিক সময়ে করতে পারলেন না। আবার এমনও হতে পারে, দেরি হওয়ায় কম্পানি কোনো ক্লায়েন্ট হারিয়েছে। এসব ক্ষেত্রে আপনাকে দোষের ভাগীদার হতেই হবে। অর্থাৎ বিরূপ প্রভাব মেনে নেওয়াই বুদ্ধিমানের কাজ।
 
দুঃখ প্রকাশ : এ কাজটি করলে কারোরই ক্ষতি হয় না। তাই দুঃখ প্রকাশ করা খারাপ কিছু না। এতে কর্তৃপক্ষ দেরি হওয়ার বিষয়টি আন্তরিকতার সঙ্গে মেনে নেবে।
 
ব্যাখ্যা করুন : দেরি হওয়ার যথাযথ কারণ থাকলে তা অবশ্যই ব্যাখ্যা করুন। আর এই বক্তব্য দিতে অস্বস্তিবোধ করবেন না। মনে রাখবেন, আপনি কোনো অজুহাত দেখাচ্ছেন না; বরং যৌক্তিক কারণ তুলে ধরছেন।
 
এটা অভ্যাস নয় : বস বা অফিসকে নিশ্চিত করুন, দেরি করে আসাটা আপনার অভ্যাস নয়। কারণবশত দেরি হয়ে গেছে। দেরি করে আসা অভ্যাস হয়ে গেলে কিন্তু অফিস তা মেনে নেবে না। 
 
এবিএন/এসএ/জসিম/সাদিক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত