logo
মঙ্গলবার, ২৮ মার্চ ২০১৭
 
ekattor
  • হোম
  • জাতীয়
  • ‘সব দলের সহযোগিতায় একটি শক্তিশালী ইসি গঠন করা সম্ভব’

‘সব দলের সহযোগিতায় একটি শক্তিশালী ইসি গঠন করা সম্ভব’

‘সব দলের সহযোগিতায় একটি শক্তিশালী ইসি গঠন করা সম্ভব’

ঢাকা, ১১ জানুয়ারি, এবিনিউজ : সব রাজনৈতিক দলের সহযোগিতায় একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করা সম্ভব বলে আশা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। নতুন ইসি গঠন নিয়ে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে বুধবার ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে সংলাপকালে তিনি এই আশা প্রকাশ করেন। বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের এ তথ্য জানান।

রাষ্ট্রপতির উদ্ধৃতি দিয়ে জয়নাল আবেদীন বলেন, ‘রাষ্ট্রপতি আলোচনায় অংশ নেওয়ার জন্য  আওয়ামী লীগ প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান।’ তিনি বলেন, ‘নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গুরুত্বপূর্ণ। অবাধ নির্বাচনে সুষ্ঠু আইনশৃঙ্খলা পরিস্থিতি ও রাজনৈতিক দলগুলোর সহযোগিতা গুরুত্বপূর্ণ। সব রাজনৈতিক দলের সহযোগিতায় শক্তিশালী নির্বাচন কমিশন গঠন সম্ভব।’

দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের ১৯ সদস্যের প্রতিনিধি দল বুধবার বেলা সাড়ে ৪টা থেকে প্রায় দেড় ঘণ্টা রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেয়। বৈঠেকে আওয়ামী  লীগ আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ই-ভোটিং’ ব্যবস্থা চালু ও নির্বাচন কমিশন গঠনে স্থায়ী পদ্ধতি হিসেবে এ সংক্রান্ত আইন প্রণয়নের প্রস্তাব করেছে বলেও রাষ্ট্রপতির প্রেস সচিব জানান।

প্রধানমন্ত্রীর বক্তব্যের উদ্ধৃতি দিয়ে প্রেস সচিব জানান, ‘প্রধানমন্ত্রী বলেছেন, ভবিষ্যতে নির্বাচন নিয়ে কোনও বিতর্ক হোক এটা তিনি চান না। জনগণ যাদের চাইবে, তারাই নির্বাচিত হয়ে সরকার পরিচালনা করবে। সেটাই আওয়ামী লীগ চায় বলে প্রধানমন্ত্রী জানিয়েছেন।’

উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর বিএনপির সাথে বৈঠকের মধ্য দিয়ে এ আলোচনা শুরু হয়। রাষ্ট্রপতি এ পর্যন্ত ২২টি রাজনৈতিক দলের সঙ্গে পৃথক বৈঠক করেন।

এবিএন/মমিন/জসিম/জনি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত