logo
বুধবার, ১৮ জানুয়ারি ২০১৭
 

সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে : প্রধানমন্ত্রী

সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে : প্রধানমন্ত্রী
ঢাকা, ১১ জানুয়ারি, এবিনিউজ : জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।
আজ বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৫৯ জেলা পরিষদ চেয়ারম্যানের শপথ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
তিনি বলেন, আপনাদের নিজ নিজ জেলায় উন্নয়ন কাজ যথাযথভাবে হচ্ছে কিনা- সেদিকে খেয়াল রাখবেন। কী কী করতে আরো উন্নয়ন করা যায় সেদিকেও খেয়াল রাখবেন। আপনাদের অনেক কাজ। অনেক বাধা চড়াই উৎরাই পার হয়ে উন্নয়নের মহাসোপানে পা রেখেছে বাংলাদেশ। এটা যেন আর পেছনের দিকে না যায়।
শেখ হাসিনা বলেন, সরকার জনগণের সেবা করে, জনগণ তার সুফল পায়। সরকার শুধু ভোগ করতে আসে না। ৮ বছরে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। চিকিৎসা মানুষের দোরগোড়ায়। শিক্ষায়ও আমরা এগিয়ে যাচ্ছি। যার সুফল মানুষ এখন পাচ্ছে।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ক্ষমতার বিকেন্দ্রীকরণ করে তৃণমূল পর্যায়ে ক্ষমতা চেয়েছিলেন মানুষের সেবার জন্য। ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ নির্বাচন হয়েছে। জেলা পরিষদ নির্বাচন এবার প্রথম হলো ইলেকটোরাল ভোটের মাধ্যমে। আগে সিলেকশনের মাধ্যমে চেয়ারম্যানদের বসানো হতো। আমাদের লক্ষ্য দেশের মানুষের সেবা দেয়া। 
প্রধানমন্ত্রী বলেন, আমাদের যে এগিয়ে যাওয়ার চেষ্টা তারই সুফল দেশের মানুষ পাচ্ছে। স্বাধীনতা যখন অর্জন করি তখন আমাদের জনসংখ্যা সাড়ে ৭ কোটি। আর এখন ১৬ কোটির বেশি।
তিনি বলেন, আওয়ামী যখনই ক্ষমতায় আসে তখন দেশের উন্নয়ন হয়। দেশের মানুষ তার সুফল ভোগ করে। জাতির পিতা উন্নয়নের পথ দেখিয়ে গেছেন। তারই দেখানো পথে দেশের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়ে আমরা এগোচ্ছি। দেশ ও জাতির সেবায় নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে হবে জেলা পরিষদ চেয়ারম্যানদের। প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর দেশে প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ৬১টি জেলা পরিষদ নির্বাচনের জন্য তফসিল ঘোষণা হলেও মামলাসংক্রান্ত জটিলতার কারণে তিনটির নির্বাচন স্থগিত হয়।
 
এবিএন/এসএ/জসিম/সাদিক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত