logo
শনিবার, ২১ অক্টোবর ২০১৭
 

সকলকে অনুপ্রাণিত করে ৬ষ্ঠ ঢাকা লিট ফেস্ট সমাপ্ত

সকলকে অনুপ্রাণিত করে ৬ষ্ঠ ঢাকা লিট ফেস্ট সমাপ্ত
ঢাকা, ২০ নভেম্বর, এবিনিউজ : শেষ হয়ে গেলো এবারের ঢাকা লিট ফেস্ট (ডিএলএফ)। এ সম্মেলন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন লেখক, কবি ও প্রাজ্ঞজনের অংশগ্রহণ এবং সকল বয়সের বইপ্রেমীদের সরব উপস্থিতির মধ্যদিয়ে সৃজনশীল চর্চা ও জ্ঞান বিনিময়ের এক মঞ্চে পর্যবসিত হয়। সাহিত্য চর্চার সযতœ লালনের অভিন্ন লক্ষ্যে আগত বিভিন্ন ভাষা ও সংস্কৃতির লোকদের তিন দিনব্যাপী এ সাহিত্য উৎসব প্রকৃতপক্ষে বৈচিত্রপূর্ণ সাহিত্য ও সংস্কৃতি বিনিময়ের এক মঞ্চে পরিণত হয়। রাজধানীর বাংলা একাডেমী প্রাঙ্গণে গত বৃহস্পতিবার এ উৎসব শুরু হয়েছিল। বিশ্ব দরবারে বাংলা সাহিত্য ও সংস্কৃতি তুলে ধরার এটি ৬ষ্ঠ আয়োজন। 
নোবেল পুরস্কার বিজয়ী লেখক ভিএস নাইপল গত ১৭ নভেম্বর বাংলা একাডেমীর আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে তিন দিনব্যাপী এ আন্তর্জাতিক সাহিত্য উৎসবের উদ্বোধন ক‡রন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী এ এম এ মুহিত। বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। দেশ ও বিদেশের দুই শতাধিক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন লেখক, শিল্পী, গবেষক ও সাংবাদিক এবারের ঢাকা লিট ফেস্ট-এ অংশ নেন। এই উৎসব আয়োজন সকলের জন্য উন্মক্ত ছিল।
ঢাকা লিট ফেস্টের অন্যতম পরিচালক কাজী আনিস আহমেদ বলেন, আন্তর্জাতিক পরিম-লে বাংলাদেশের সাহিত্য, সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরা এবং একে এগিয়ে নেয়ার ক্ষেত্র এই আয়োজন আমাদেরকে সত্যিকার অর্থেই অনেক প্রেরণা যোগাবে। তিনি বলেন, ঢাকা লিট ফেস্টের এটি ৬ষ্ঠ সংস্করণ। এর আগে এটি হে ফেস্টিভেল নামে অনুষ্ঠিত হয়। তিনি আরও বলেন, এই সাহিত্য উৎসবের মূল উদ্দেশ্য ছিল আন্তর্জাতিক পর্যায়ে আমাদের সাহিত্য, সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরা।
 
এবিএন/রবি-১ম/সাহিত্য-সংস্কৃতি/ডেস্ক/মাম/মুস্তাফিজ/এমআর

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত