logo
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬
 
 
চিতলমারী-খাসেরহাট প্রধান সড়কের বেহাল দশা
চিতলমারী-খাসেরহাট প্রধান সড়কের বেহাল দশা

চিতলমারী (বাগেরহাট), ০৮ আগস্ট, এবিনিউজ : বাগেরহাটের চিলমারী উপজেলার চিতলমারী-খাসেরহাট প্রধান সড়কের বেহাল দশার সৃষ্টি হয়েছে। যানবাহনতো দুরের কথা রাস্তাটি এখন মানুষের হাটার অনুপোযোগী হয়ে পড়েছে। অতিরিক্ত বোঝাই ট্রাকের কারণে দুর্গাপুর থেকে খাসেরহাট বাজার পর্যন্ত এ করুণ হাল হয়েছে।
সন্তোষপুর ও চরবানিয়ারী ইউনিয়নের কয়েক হাজার মানুষ এই সড়কটি ব্যবহার করে। খাসেরহাট বাজারের এক কিলোমিটারের মধ্যে রয়েছে তিনটি প্রাথমিক বিদ্যালয়, দুটি কেজি স্কুল, একটি মডেল হাই স্কুল, একটি গার্লস স্কুল ও একটি কলেজসহ কয়েকটি পাঠশালা। এই সবগুলো প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এই সড়কটি ব্যবহার করে। সড়কটির  ভগ্নদশার কারনে সবচেয়ে ক্ষতির ও কষ্টের শিকার হয়েছে এই শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানান তাদের কষ্টের কথা।
 এছাড়া খাসেরহাট ও কালিগঞ্জ বাজারের কাঁচা সবজি বাজার থেকেই চিতলমারীর সব থেকে বেশি সবজি দেশের বিভিন্ন বাজারে রপ্তানি হয়। চিতলমারীর ভিতরে খাসেরহাট বাজার থেকেই আসে সবচেয়ে বেশি রাজস্ব। আর এই রাস্তাটির বেহাল দশার কারনে বিপাকে পড়েছে সবজি চাষিরাও।
কয়েকজন সবজি চাষি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘চেয়ারম্যান মেম্বারগে আর ভোট দেব না। ভোটের আগে কত মিষ্টি কথা কয়। ভোট গেলি আর মনে থাকে না।’
সড়কটিতে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। কোন কোন স্থানে এক দেড় ফুট পানি জমে যায়। আটকে পড়ে অনেক ট্রাক। ঘন্টার পর ঘন্টা আটকে থেকে নষ্ট হচ্ছে কাঁচা সবজি। অন্যদিকে চাষিরাও ঠিকমত সময়ে বাজারে তুলতে পারছেনা সবজি। তাই এলাকার সর্বস্তরের মানুষের দাবি  রাস্তাটি দ্রুত সংস্কার করা হোক।


এবিএন/সোম-১ম/সারাদেশ/এস.এস সাগর/মুস্তাফিজ/রাজ্জাক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত