logo
বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০১৭
 
ekattor

ইন্টারনেটের গতিতে যুক্তরাষ্ট্রই সেরা!

ইন্টারনেটের গতিতে যুক্তরাষ্ট্রই সেরা!
ঢাকা, ০৮ আগস্ট, এবিনিউজ :  যুক্তরাষ্ট্রের ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য সুখবর আসছে। সেদেশে অল্পদিনেই যেকোনো দেশের মাইলস্টোন হতে যাচ্ছে ইন্টারনেটের গতির দিক থেকে। সেটা ব্রডব্যান্ড ও ওয়্যারলেস সব ক্ষেত্রেই।
 
এখান থেকে গান দেখা, কোনো খবর পড়া বা ইন্টারনেট ব্যবহার করে বিভিন্ন কাজ করতে আগের চেয়ে কম সময় অপেক্ষা করতে হবে ব্যবহারকারীদের। আর এই বছরেই ব্রডব্রান্ড ব্যবহারকারীদের সবচেয়ে বেশি গতিতে ইন্টারনেট ব্যবহার করতে পেরেছেন। যেখানে সর্বনিম্ন ডাউনলোড গতি ছিল প্রতি সেকেন্ডে ৫০ মেগাবাইট।
 
এই বছর জুন মাসে সেকেন্ড সর্বোচ্চ ৫৪.৯৭ মেগাবাইট গতি রেকর্ড করা হয়েছে। এই গতি গত বছরের একই সময়ের তুলনায় ৪২ শতাংশ বেশি।
 
যা আগের চেয়ে হাজারগুন বেশি গতিতে যেকোনো কিছু অ্যাক্সেস করা গেছে। যেখানে এইচডি কোয়ালিটির ভিডিও দেখার জন্য ২৫ মেগাবাইট স্পিডের সংযোগের পরামর্শ দেওয়া হয়।
 
এছাড়াও আপলোড স্পিড আগের চেয়ে ৫২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। যার গড় গতি ১৮.৮৮। যেটা স্কাইপ ও অন্যান্য ভিডিও যোগাযোগ আরো বাধামুক্ত করেছে।
 
এই হিসাব করা হয়েছে প্রায় ৬ কোটি ব্যবহারকারীদের থেকে পাওয়া তথ্য থেকে। যা সংগ্রহ করা হয়েছে এই বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত।
 
বিশ্বের অনেক দেশের চেয়ে যুক্তরাষ্ট্রে ইন্টারনেটের গতি বেশি থাকলেও সেখানে আরও পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে গতি বৃদ্ধির জন্য।
 
প্রত্যন্ত এলাকাতে স্বল্প গতির সংযোগ থাকলেও এখন মফস্বল এলাকাতে উচ্চ গতির সংযোগ পৌঁছে গেছে।
তবে যুক্তরাষ্ট্রের মফস্বল এলাকাতে এখন প্রতি সেকেন্ডে ব্যবহারকারীরা ডাউনলোড গতি পায় সর্বনিম্ন ২৫ মেগাবাইট এবং আপলোড গতি ৩ মেগাবাইট।
 
এবিএন/সোম-১ম/তথ্যপ্রযুক্তি/ডেস্ক/জনি/মুস্তাফিজ/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত