logo
রবিবার, ১১ ডিসেম্বর ২০১৬
 
ekattor
দিল্লিতে প্রতিদিন গড়ে ৪ নারী ধর্ষিতা হন
দিল্লিতে প্রতিদিন গড়ে ৪ নারী ধর্ষিতা হন
ঢাকা, ০৮ আগস্ট, এবিনিউজ : ভারতের রাজধানী দিল্লিতে প্রতিদিন গড়ে ধর্ষিতা হয়ে থাকেন কমপক্ষে চারজন নারী। এছাড়া অন্যান্য যৌন নির্যাতনের শিকার হয়ে থাকেন আরো নয় নারীকে। দিল্লি পুলিশের অপরাধ সংক্রান্ত তথ্য উপাত্তগুলো থেকে এই ধারণাই পাওয়া গেছে।
ভারতের রাজধানীতে ২০১২-১৫ সাল অর্থাৎ মোট ৪ বছরে ধর্ষণের সংখ্যা ৩ গুণ বৃদ্ধি পেয়েছে। ২০১২ সালে সেখানে মাত্র ৭০৬ জন নারী ধর্ষণের শিকার হলেও ২০১৫ সালে তা বেড়ে ২১৯৯য়ে এসে দাঁড়িয়েছে। ধর্ষণের এই সংখ্যা ২০১২ সালের তুলনায় তিন গুণের চাইতে বেশি। এছাড়া ২০১৩ ও ২০১৪ সালে সেখানে পর্যায়ক্রমে ১৬২৬ ও ২১৬৬টি ধর্ষণের ঘটনা রেকর্ড করা হয়েছিল।
শহরটিতে গত ১৫ বছরে ধর্ষণ মামলার সংখ্যা প্রায় ৬ গুণ বৃদ্ধি পেয়েছে। ২০০১ সালে দিল্লিতে মাত্র ১৮১টি ধর্ষণের মামলা রেকর্ড করা হয়েছিল। কিন্তু ১৫ বছর পর অর্থাৎ ২০১৫ সালে এই সংখ্যা বেড়ে ২১৯৯তে গিয়ে দাঁড়িয়েছে।
এছাড়া দিল্লিতে অন্যন্য যৌন নির্যাতনের সংখ্যাও বেড়েছে সমান তালে। ২০১২ সালে শহরটিতে সেখানে যৌন নির্যাতনের ৭২৭টি মামলা দায়ের করা হয়েছিল। কিন্তু মাত্র ৩ বছর পর অর্থাৎ ২০১৫ সালে এ ধরনের ৫৩৬৭টি মামলা দায়ের করা হয়। ২০১৩ ও ২০১৪ সালে এ জাতীয় মামলার সংখ্যা ছিল পর্যায়ক্রমে ৩৫১৫টি ও ৪৩২২টি। 
কেবল ধর্ষণ নয়, শহরটিতে অন্যান্য নারী নির্যাতনের ঘটনাও বেড়েছে। গত ৪ বছরে (২০১২সাল থেকে ২০১৫) দিল্লিতে ১৩,৯৮৪টি যৌতুকের মামলা দায়ের করা হয়েছে।
 
এবিএন/সোম-১ম/আন্তর্জাতিক/ডেস্ক/মুস্তাফিজ/সাদিক
Like us on Facebook

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত