logo
রবিবার, ০৪ ডিসেম্বর ২০১৬
 
 
ফেলপসের ১৯তম সোনা
ফেলপসের ১৯তম সোনা
ঢাকা, ০৮ আগস্ট, এবিনিউজ : ১৯ নম্বর অলিম্পিক সোনা গলায় ঝোলালেন মাইকেল ফেলপস! পদক জয়ের রেকর্ডগুলো অনেক আগেই নিজের করে নেয়া যুক্তরাষ্ট্রের এই সাঁতারু রিও গেমসের নিজের প্রথম সোনাটি পেয়েছেন সতীর্থদের সঙ্গে ৪*১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে।
গেমসের দ্বিতীয় দিনে বাংলাদেশ সময় সোমবার সকালে আবারো পুলে ঝড় তোলেন ১৮টি সোনাসহ ২২টি অলিম্পিক পদক বাড়িতে রেখে আসা ফেলপস। পঞ্চম অলিম্পিকে এসে প্রথম ইভেন্টেই সোনা জিতলেন এই জলদানব।
৩১ বছর বয়সী ফেলপস অলিম্পিক ইতিহাসেই সবচেয়ে বেশি পদকজয়ী খেলোয়াড় হিসেবে রিওতে এসেছিলেন। এবার তার নামের পাশে মোট পদক যুক্ত হলো ২৩টি। টানা ৫ অলিম্পিকে সাঁতরাচ্ছেন, এও তো অবিশ্বাস্য কীর্তি।
যুক্তরাষ্ট্র দলের হয়ে আজ তিনি দ্বিতীয় লেগটায় সাঁতরেছেন। ৩ মিনিট ৯ দশমিক ৯২ সেকেন্ড টাইমিং গড়ে জিতেছে যুক্তরাষ্ট্র। দ্বিতীয় হয়েছে ফ্রান্স, ততৃীয় অস্ট্রেলিয়া।
২০০৪ অলিম্পিকে ছয়টি, ২০০৮-এ আটটি, ২০১২ অলিম্পিকে চারটি সোনা জেতেন ফেল্প্স। এরপর চলে যান অবসরে। যাওয়ারই কথা। আর কী জিতবেন, কীই-বা বাকি আছে! কিন্তু ক্ষুধা যে মেটেনি, তা অনুভব করতেই আবার ফিরে আসেন। ভাগ্যিস ফিরেছেন। নামের পাশে যে আরও একটি সোনা যুক্ত হলো।
জানেন নিশ্চয়ই, অলিম্পিক ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ সোনার মালিক লারিসা লাতিনিনার চেয়ে দ্বিগুণ সোনা জিতেছেন ফেলপস! সেই সংখ্যাটা বাড়ছে। বাড়তে পারে আরও!
 
এবিএন/সোম-১ম/খেলাধুলা/ডেস্ক/মুস্তাফিজ/সাদিক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত