logo
বুধবার, ০৭ ডিসেম্বর ২০১৬
ekattor
এজবাস্টনে হেরেই গেল পাকিস্তান
এজবাস্টনে হেরেই গেল পাকিস্তান
ঢাকা, ০৮ আগস্ট, এবিনিউজ : এজবাস্টন টেস্টটা নিশ্চিত ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছিল; কিন্তু পাকিস্তান আর পারল না টেস্টটা বাঁচাতে। ইংল্যান্ডের কাছে হেরেই গেলো ১৪১ রানের বিশাল ব্যবধানে। অথচ আর মাত্র ৭৯ বল টিকে থাকতে পারলেই টেস্টটা বাঁচিয়ে রাখতে পারতো মিসবাহ-উল হকরা।
লর্ডসে প্রথম টেস্টে অসাধারণ এক জয় তুলে নিয়ে আকাশে উড়ছিল পাকিস্তান। এক ঝটকায় ওল্ড ট্রাফোর্ডে মাটিতে নামে মিসবাহ-উল-হকের দল। এজবাস্টনে প্রথম ইনিংসে ৪০০ রান তুলে পাকিস্তানের শুরুটা ভালো হলেও দ্বিতীয় ইনিংসে এক সামি আসলাম ছাড়া বাকিরা সবাই ব্যর্থতার পরিচয় দিয়েছেন। যার ফল পাকিস্তানের ১৪১ রানের পরাজয়।
৩৪৩ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে যেমন শুরু হওয়া দরকার পাকিস্তান সেভাবে করতে পারেনি। স্কোরবোর্ডে ৬ রান উঠতেই হারাতে হয়েছে ওপেনার মোহাম্মদ হাফিজকে (২)। দ্বিতীয় উইকেটে আসলাম-আজহার আলী ৭৩ রান তুলে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। ৭৯ রানে আজহারকে (৩৮) ফিরিয়ে এই  জুটি ভাঙেন মঈন আলী।
এরপর থেমে থেমে উইকেট হারাতে থাকে পাকিস্তান। ১২৪ থেকে ১২৫ এই ১ রানের ব্যবধানে তাদের হারাতে হয়েছে ৪ উইকেট। মুলত এখানেই শেষ হয়ে যায় পাকিস্তানের টেস্ট বাঁচানোর স্বপ্ন। শেষের দিকে সোহাইল খান ৩৭ বলে ৩৬ রান করে পরাজয়ের ব্যবধানই কমিয়েছেন মাত্র।
স্টুয়ার্ট ব্রড ২৪, জেমস অ্যান্ডারসন ৩১, স্টিভেন ফিন ৩৮, মঈন আলী ৪৯ ও ক্রিস ওকস ৫৩ রান দিয়ে পেয়েছেন ২টি করে উইকেট। ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন মঈন আলী। চতুর্থ ও শেষ টেস্টটি শুরু হবে ১১ আগস্ট, ওভালে।
 
এবিএন/সোম-১ম/খেলাধুলা/ডেস্ক/মুস্তাফিজ/সাদিক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত