logo
বুধবার, ০৭ ডিসেম্বর ২০১৬
ekattor
  • হোম
  • সারাদেশ
  • ঝালকাঠিতে পুলিশের চাঁদাবাজীর প্রতিবাদে ব্যবসায়ীদের ধর্মঘট শুরু!
ঝালকাঠিতে পুলিশের চাঁদাবাজীর প্রতিবাদে ব্যবসায়ীদের ধর্মঘট শুরু!
ঝালকাঠিতে পুলিশের চাঁদাবাজীর প্রতিবাদে ব্যবসায়ীদের ধর্মঘট শুরু!

ঝালকাঠি, ০৭ আগস্ট, এবিনিউজ : পণ্য ওঠা-নামায় রাজাপুর থানার ওসির নামে মোটা অংকের অর্থ দাবী ও তুচ্ছ অভিযোগে পুলিশী হয়রানীর প্রতিবাদে ঝালকাঠি জেলার সর্ববৃহৎ হাট রাজাপুরের বাঘরিহাটে দোকানপাট ও মালামাল বেচাকেনা বন্ধ করে দিয়েছে ব্যবসায়ীরা। স্থানীয় ব্যবসায়ীরা আজ রবিবার সকাল থেকে অনির্দিষ্ট কালের জন্য এ ধর্মঘট শুরু করেছে। এতে নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে না পেরে দূর্ভোগে পড়ে সাধারণ মানুষ সহ আশেপাশের এলাকা থেকে মালামাল বেচাকেনা করতে  আসা ব্যবসায়ীরা।
 ব্যবসায়ীরা অভিযোগ করেছেন, দেশের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চল থেকে ট্রাকযোগে নিত্য প্রয়োজনীয় পণ্য আনার পর মহাসড়ক সংলগ্ন রাজাপুর বাঘরি হাটের পণ্য ওঠা-নামা করানো হয়। এজন্য রাজাপুর থানা ওসি মুনীর উল গিয়াসের নির্দেশে পুলিশ বেপরোয়া চাঁদাবাজী করে আসছে। আর দাবীকৃত চাঁদা না দিলেই  ট্রাক চালক-শ্রমিকদের নানা অজুহাতে মারধর-আটক ও হয়রানী করছে।
বাঘরি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জাকির সিকদার বলেন, বাধ্য হয়েই আমরা এ ধর্মঘটের ডাক দিয়েছি। সড়কের পাশে মালামাল ওঠা-নামার অজুহাতে থানা পুলিশ দফায় দফায় চাদাবাজী করে আসছে। আর নাদিতে পারলেই অনর্থক আমাদের হয়রানী শুরু করে। অনেক সময়  ট্রাক চালক-শ্রমিক ও বাজারে পন্য ওঠানামা করা শ্রমিকদের মারধর সহ আটক করে রাখেন। আমরা যুগ যুগ ধরে রাতের বেলা সড়কের পাশে ট্রাক থামিয়ে মালামাল ওঠা-নামা করে আসছি। অথচ বিকল্প ব্যাবস্থা না করে ওসি মুনীর উল গিয়াস একতরফা নির্দেশ দিয়ে ধরপাকড় চালাচ্ছে। আর জানযটের অযুহাত তুলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ভুল বুঝাচ্ছে।
রাজাপুর থানার পরিদর্শক (ওসি অপারেশন) মুনীর উল গিয়াস  বলেন, বাঘরিহাটে পণ্য ওঠা-নামারা জন্য মহাসড়কে দীর্ঘ সময়  ট্রাক থামিয়ে রাখায় দীর্ঘ যানযট সৃষ্টি হয় ও নিরাপত্তারও বিগ্ন ঘটে। তাই মহা সড়কে ট্রাক থামাতে নিষেধ করা হয়েছে। এ কারণেই মিথ্যা অভিযোগ তুলে এ সব কর্মসূচি করা হয়েছে।
রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম সাদিকুর রহমান বলেন, কাউকে হয়রানী করতে নয়, বাগরি হাটের পণ্য মহাসড়ক ট্রাক থামিয়ে না করে অন্যত্র নামাতে বলা হয়েছে। ধর্মঘট প্রত্যাহারের ব্যাপারে ব্যবসায়ীদের সাথে আলোচনা করা হচ্ছে, বলে তিনি জানান।


এবিএন/রবি-২য়/সারাদেশ/আজমীর হোসেন তালুকদার/মুস্তাফিজ/রাজ্জাক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত