logo
রবিবার, ১১ ডিসেম্বর ২০১৬
 
ekattor
  • হোম
  • জাতীয়
  • রেলপথকে সম্পূর্ণ নিরাপদ রাখতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার পরামর্শ
রেলপথকে সম্পূর্ণ নিরাপদ রাখতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার পরামর্শ
রেলপথকে সম্পূর্ণ নিরাপদ রাখতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার পরামর্শ

ঢাকা, ০৭ আগস্ট, এবিনিউজ : রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় দেশে সাম্প্রতিক জঙ্গি হামলার প্রেক্ষিতে রেলপথকে সম্পূর্ণ নিরাপদ ও যাত্রী চলাচলের উপযোগী রাখতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার পরামর্শ দেয়া হয়েছে।

সংসদ ভবনে আজ রবিবার কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়। কমিটির সদস্য মোঃ মোসলেম উদ্দীন, খালিদ মাহমুদ চৌধুরী, মোঃ সিরাজুল ইসলাম মোল্লা এবং ফাতেমা জোহরা রানী সভায় অংশগ্রহণ করেন।

সভায় রেলপথ মন্ত্রণালয়ের রাজস্ব আয় বৃদ্ধির জন্য রেলওয়ের অব্যবহৃত জমি বিদ্যমান নীতিমালা অনুযায়ী বরাদ্দের বিষয়ে আলচনা করা হয়। পাশাপাশি রেলওয়ের বরাদ্দকৃত জমির বিষয়ে শর্তভঙ্গ এবং জমির শ্রেণী পরিবর্তন, রেলওয়ের জমিতে অবৈধ সাবলেট ও বিদ্যুৎ সংযোগকারীদের বিরুদ্ধে গৃহীত ব্যবস্থার সর্বশেষ অগ্রগতি সম্পর্কে এবং রেলওয়ের সকল উন্নয়ণ প্রকল্পের অগ্রগতি সম্পর্ক নিয়েও আলোচনা করা হয়।

সভায় চট্টগ্রাম রেলওয়ের সিআরবির সামনের জায়গায় পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং ইন্সটিটিউট নির্মাণের উদ্দেশ্যে নিয়োগকৃত কনসালটেন্ট যে সম্ভাব্যতা যাচাই রিপোর্ট প্রদান করেছে তা স্থায়ী কমিটির নিকট উপস্থাপন করা হয় এবং এ বিষয়ে দ্রুত কার্যক্রম গ্রহণ করার সুপারিশ করা হয়।

সভায় ঢাকা সিটি কর্পোরেশনের মার্কেটসমূহের চুক্তি কিংবা ভাড়া বাবদ বকেয়া অর্থ আদায়ের ক্ষেত্রে রেলপথ মন্ত্রী সংশ্লিষ্ট মেয়রের সাথে আলোচনা করে তা দ্রুত সমাধানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে কমিটিকে অবহিত করার পরামর্শ দেয়া হয়।

সভায় রেলপথে অবৈধ মালামাল ও ঝুঁকিপূর্ণ সরঞ্জামাদি যাতে ঢুকতে না পারে সে জন্য প্রয়োজনীয় সংখ্যক চেক পয়েন্টে লাগেজ স্ক্যানার ও বডি স্ক্যানার দ্রুত স্থাপনের সুপারিশ করা হয়।

সভায় রেলওয়ের জমিতে অবৈধ সাব-লেট ও বিদ্যুৎ সংযোগকারীদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। রেলপথ মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

এবিএন/রবি-২য়/জাতীয়/ডেস্ক/জনি/মুস্তাফিজ/জেডি

Like us on Facebook

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত