logo
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • আদালত
  • বিএনপি নেতা ফজলুর রহমানের রাষ্ট্রদ্রোহ মামলা স্থগিত
বিএনপি নেতা ফজলুর রহমানের রাষ্ট্রদ্রোহ মামলা স্থগিত
বিএনপি নেতা ফজলুর রহমানের রাষ্ট্রদ্রোহ মামলা স্থগিত
ফাইল ছবি

ঢাকা, ০৭ আগস্ট, এবিনিউজ : বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি এডভোকেট ফজলুর রহমানের বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহ মামলার কার্যবক্রম এক মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট।

একইসঙ্গে এ মামলা কেন বাতিল করা হবে না- তা জানতে চেয়ে রুলও জারি করা হয়েছে। আজ রবিবার বিচারপতি এম.ইনায়েতুর রহিম ও বিচারপতি জে.বি.এম হাসান সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে ফজলুর রহমানের পক্ষে শুনানি করেন সিনিয়র এডভোকেট খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন এডভোকেট মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির ও সহকারি এটর্নি জেনারেল শহিদুল ইসলাম খান।

এডভোকেট মাসুদ রানা সাংবাদিকদের বলেন, রাষ্ট্রদোহ মামলায় ফজলুর রহমানের বিরুদ্ধে বিচারিক আদালতে অভিযোগ গঠন করা হয়েছে।মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। আদালত শুনানি শেষে আজ এ আদেশ দেয়।

২০১৪ সালের ১৯ মার্চ রাতে কিশোরগঞ্জের ইটনায় এক জনসভায় দেয়া বক্তব্যকে কেন্দ্র করে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা করেন স্থানীয় আওয়ামী লীগ কর্মী আলী হোসেন। পরে তদন্ত শেষে পুলিশ ফজলুরের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।

এবিএন/রবি-২য়/আদালত/ডেস্ক/জনি/মুস্তাফিজ/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত