logo
বুধবার, ০৭ ডিসেম্বর ২০১৬
ekattor
  • হোম
  • জাতীয়
  • সামাজিক ও মানবিক উন্নয়নে বাংলাদেশের অগ্রগতি হয়েছে: স্পিকার
সামাজিক ও মানবিক উন্নয়নে বাংলাদেশের অগ্রগতি হয়েছে: স্পিকার
সামাজিক ও মানবিক উন্নয়নে বাংলাদেশের অগ্রগতি হয়েছে: স্পিকার

ঢাকা, ০৭ আগস্ট, এবিনিউজ : স্পিকার ও সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সামাজিক ও মানবিক উন্নয়ন সূচকে বাংলাদেশের যথেষ্ট অগ্রগতি হয়েছে।

তিনি বলেন, সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল। স্পিকার সাথে বাংলাদেশে ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি পলিন টমেসিস আজ তার কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎ করলে তিনি এ কথা বলেন।

সাক্ষাৎকালে তারা টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি), ইউএনডিপি’র সাহায্যপুষ্ট চলমান প্রকল্পসমূহ ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

স্পিকার এসময় বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে ইউএনডিপি’র সাহায্য ও সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। স্পিকার বিদায়ী আবাসিক প্রতিনিধির ন্যায় নবাগত যে প্রতিনিধি দায়িত্ব নেবেন তার কাছেও অনুরূপ সহযোগিতার প্রত্যাশা করেন।

বাংলাদেশ এখন এসডিজি অর্জনে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য অর্জনে ইউএনডিপি বাংলাদেশকে সহায়তা করবে বলে স্পিকার আশাবাদ ব্যক্ত করেন। সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের সামর্থ্য বৃদ্ধি এবং জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবিলায় ইউএনডিপির কাজ করার সুযোগ রয়েছে বলে তিনি উল্লেখ করেন।
ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি বলেন, ইউএনডিপি সুদূর অতীত থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী। তিনি বলেন, নবাগত যে প্রতিনিধি দায়িত্ব নিবেন তিনিও আন্তরিকতার সাথে বাংলাদেশের উন্নয়নে কাজ করে যাবেন।

এবিএন/রবি-২য়/জাতীয়/ডেস্ক/জনি/মুস্তাফিজ/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত