logo
সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • জাতীয়
  • ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন হতে হবে: সাঈদ খোকন
ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন হতে হবে: সাঈদ খোকন
ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন হতে হবে: সাঈদ খোকন
ফাইল ছবি

ঢাকা, ০৭ আগস্ট, এবিনিউজ : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ডেঙ্গু ছড়িয়ে পড়া বন্ধে বাড়ির আশেপাশে যেন পানি জমতে না পারে সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে। একই সাথে বাড়ীর আঙিনা, ফুলের টব, ভাঙা অব্যবহৃত পাত্রে, এসিতে জমে থাকা পানি অপসারণের মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধে সবাই সহযোগীতা করবেন।

সাঈদ খোকন আজ রবিবার রাজধানীর ধানমন্ডির রবীন্দ্র সরোবরে সিটি কর্পোরেশন কর্তৃক গৃহীত সপ্তাহব্যাপী মশক নিধনের ক্রাশ প্রোগ্রাম এবং ডেঙ্গু বিষয়ে নগরবাসীকে সচেতন করে তোলার অংশ হিসেবে জনসচেতনমূলক কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন কালে তিনি এই আহবান জানান।

দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র বলেন, জন সম্পৃক্ততা ছাড়া ডেঙ্গু থেকে রক্ষা পাওয়া সম্ভব না। ডেঙ্গু যেন মহামারি আকার ধারণ না করে তাই এলাকাবাসীকে সোচ্চার হওয়ার পাশাপাশি নিজ এলাকায় মশক নিধক কর্মীদের দেখা না গেলে (৯৫৫৬০১৪) নাম্বারে ফোন করে অভিযোগ দিবেন।

সাঈদ খোকন বলেন, নগরবাসী সম্পৃক্ত না হলে কর্পোরেশনের একার পক্ষে এসব কাজে কাঙ্খিত সফলতা অর্জন সম্ভব নয়। পরে মেয়র বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে ডেঙ্গু সচেতনমূলক লিফলেট বিতরন করেন।

অনুষ্ঠানে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন স্বপন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জে. ডা. মোঃ সাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে মেয়র ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় চলমান সড়ক মেরামত ও উন্নয়ন কাজ পরিদর্শন করেন। পরিদর্শন কালে তিনি ধানমন্ডি রোড ৪ এ, ১৫ এ, ১৪ এ এলাকায় রাস্তার উপর স্তুপীকৃত করে রাখা মাটি ও বর্জ্য দ্রুত অপসারনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এছাড়াও সাঈদ খোকন এরপর নিউমার্কেট এলাকায় চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এসময় তিনি নিউমার্কেটÑগাউছিয়া সংযোগকারী ফুটওভার ব্রীজ এবং ২নং গেটের পাশে স্থাপিত ফুটওভার ব্রীজ ২টিতে ওঠার জন্য এ্যাস্কেলেটর সংযোজনের ব্যবস্থা গ্রহনের জন্য প্রকৌশলীদের নির্দেশ দেন।

এবিএন/রবি-২য়/জাতীয়/ডেস্ক/জনি/মুস্তাফিজ/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত