logo
শনিবার, ২১ জানুয়ারি ২০১৭
 
  • হোম
  • আবহাওয়া
  • দেশের বিভিন্ন স্থানে মাঝারী ধরনের বৃষ্টি হওয়ার সম্ভাবনা

দেশের বিভিন্ন স্থানে মাঝারী ধরনের বৃষ্টি হওয়ার সম্ভাবনা

দেশের বিভিন্ন স্থানে মাঝারী ধরনের বৃষ্টি হওয়ার সম্ভাবনা

ঢাকা, ০৭ আগস্ট, এবিনিউজ : আজ রবিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে যে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

গতকাল শনিবার সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার অর্থাৎ আজ রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভবনা রয়েছে।

আজ রবিবার ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬ টা ৩৮ মিনিটে এবং আজ ঢাকায় সূর্যোদয় হয়েছে সকাল ৫ টা ৩১ মিনিটে।

এদিকে শনিবার সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ৪৮ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অফিস বলছে, এ সময়ের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

সিনপটিক অবস্থা সম্পর্কে আবহাওয়া অফিস বলছে, উত্তর উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকার লঘুচাপটি মৌসুমী অক্ষের সাথে মিলিত হয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, মধ্য প্রদেশ, উড়িষ্যা গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর- পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। উত্তর বঙ্গোপসাগরে বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। মৌসুমী বায়ু বাংলাদেশে মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী থেকে প্রবল রয়েছে।

এবিএন/রবি-১ম/আবহাওয়া/ডেস্ক/জনি/মুস্তাফিজ/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত