logo
বুধবার, ০৭ ডিসেম্বর ২০১৬
ekattor
মার্কিন নির্বাচনে নতুন মোড়: প্রার্থী দিল ‘গ্রিন পার্টি’
মার্কিন নির্বাচনে নতুন মোড়: প্রার্থী দিল ‘গ্রিন পার্টি’

ঢাকা, ০৭ আগস্ট, এবিনিউজ : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নতুন মোড় নিয়েছে। প্রধান দুই দল রিপাবলিকান পার্টি এবং ক্ষমতাসীন ডেমোক্র্যাট দলের প্রতি বিপুলসংখ্যক ভোটারের অনীহার কথা বিবেচনা করে নির্বাচন ঘনিয়ে আসার আগ মুহূর্তে তৃতীয় প্রাথী দিয়েছে গ্রিন পার্টি। এ দলের প্রার্থী হিসেবে দলীয় কনভেনশনে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণ করেছেন নারী প্রার্থী জিল স্টেইন।

টেক্সাসের হিউস্টোনে গ্রিন পার্টির ‘ন্যাশনাল কনভেনশন’ এ বক্তৃতা দেয়ার সময় জিল স্টেইন বলেন, দুই দলের শাসনে অবসানের জন্য তিনি বৃহত্তর আন্দোলন গড়ে তোলার সর্বাত্মক প্রচেষ্টা চালাবেন।

দলীয় মনোনয়ন গ্রহণ করে তিনি বলেন, “আমাকে প্রার্থী হিসেবে মনোনীত করায় আমি যারপরনাই সম্মানিত বোধ করছি। প্রেসিডেন্ট নির্বাচনে আমি গ্রিন পার্টির প্রার্থী হতে পেরে গর্বিত, এ দল একমাত্র জনগণের দল এবং জনগণের জন্য কাজ করবে।”

জিল স্টেইন তার ‘রানিং মেট’ হিসেবে আজামু বারাকাকে বেছে নিয়েছেন। কনভেনশনে বক্তর্তা দেয়ার সময় স্টেইন আরো বলেন, ডেমোক্র্যাট ও রিপাবলিকান দলের মোহ ভেঙে জনগণ নতুন কিছু খুঁজছে এবং এ অবস্থায় তিনি সম্ভাব্য বিজয়ের পথ দেখছেন।

হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পকে মার্কিন নির্বাচনী ইতিহাসে যখন সবচেয়ে কম জনপ্রিয় প্রার্থী হিসেবে বিবেচনা করা হচ্ছে তখন গ্রিন পার্টি তৃতীয় প্রার্থী হিসেবে জিল স্টেইনের নাম ঘোষণা করল।

এবিএন/রবি-১ম/আন্তর্জাতিক/ডেস্ক/জনি/মুস্তাফিজ/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত