logo
শনিবার, ২৪ জুন ২০১৭
 

সেহরি ও ইফতার | রমজান-২৮

সেহরির শেষ সময় : ভোর ৩:৩৯

ইফতার : সন্ধ্যা ৬:৫৩

  • হোম
  • অপরাধ
  • কুনিও হোসি হত্যা: ৪ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কুনিও হোসি হত্যা: ৪ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কুনিও হোসি হত্যা: ৪ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

রংপুর, ০৭ আগস্ট, এবিনিউজ : রংপুরে জাপানি নাগরিক কুনিও হোসি হত্যা মামলার চার্জশিট আমলে নিয়ে পলাতক ৪ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছে আদালত।

এসময় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের ছোট ভাই গ্রেফতারকৃত বিএনপি নেতা রাশেদ-উন-নবী বিপ্লবসহ ৫ জনকে মামলা থেকে অব্যাহতি এবং পলাতক ৪ জেএমবি ক্যাডারের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

আজ রবিবার রংপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আরিফুল ইসলাম এ আদেশ দেন। একই সঙ্গে অভিযোগ থেকে মামলার ছয় আসামিকে অব্যাহতি দেওয়ার আবেদন মঞ্জুর করা হয় বলে জানান আদালতের অতিরিক্ত পিপি নয়ন নূর রহমান।

মামলার তদন্ত কর্মকর্তা কাউনিয়া থানার ওসি আব্দুল কাদের জিলানীর গত ৩ জুলাই দেওয়া অভিযোগপত্রে আটজনকে আসামি করা হয় এবং ছয়জনকে অব্যাহতির আবেদন করা হয়।

অভিযোগপত্রের আট আসামি হলেন- জেএমবির রংপুর আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা (৩৩), সদস্য ইছাহাক আলী (৩৪), লিটন মিয়া (৩২), আবু সাঈদ (২৮), সাদ্দাম হোসেন (৩২), আহসান উল্লাহ আনসারী (৩১), নজরুল ইসলাম (৩২) ও সাখাওয়াত হোসেন (৩০)।

এর মধ্যে প্রথম তিনজনের বাড়ি রংপুরের পীরগাছা উপজেলার টাঙ্গাইলপাড়া, আবু সাঈদের বাড়ি বগুড়ার গাবতলী, সাদ্দাম হোসেনের ও আহসান উল্লাহ আনসারীর বাড়ি কুড়িগ্রামের রাজারহাট, নজরুলের বাড়ি গঞ্চগড়ের দেবীগঞ্জ এবং সাখাওয়াতের বাড়ি গাইবান্ধার সাঘাটা উপজেলায়।

গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ হয়েছে সাদ্দাম হোসেন, আহসান উল্লাহ আনসারী, নজরুল ইসলাম ওরফে বাইক হাসান (কথিত বন্দুকযুদ্ধে নিহত) ও সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর সকালে কাউনিয়া উপজেলার নাছনিয়া বিল আলুটারী এলাকায় জাপানি নাগরিক কুনিও হোসিকে দুর্বৃত্তরা গুলি হত্যা করে। এ ব্যাপারে কাউনিয়া থানার তৎকালীন ওসি রেজাউল করিম বাদী হয়ে অজ্ঞাত ৩ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

এবিএন/রবি-১ম/সারাদেশ/প্রতিনিধি/মুস্তাফিজ/জনি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত