logo
শনিবার, ০৩ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • সারাদেশ
  • লংগদুতে দু’সশস্ত্র গ্রুপের সংঘর্ষে নিহত ১ : আহত ৩
লংগদুতে দু’সশস্ত্র গ্রুপের সংঘর্ষে নিহত ১ : আহত ৩
লংগদুতে দু’সশস্ত্র গ্রুপের সংঘর্ষে  নিহত ১ : আহত ৩

রাঙামাটি, ০৭ আগস্ট, এবিনিউজ : রাঙামাটি পার্বত্য জেলার দুর্গম উপজেলা লংগদুতে দু’সশস্ত্র গ্রুপের সংঘর্ষে গুলিতে একজন নিহত এবং আরও তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল শনিবার রাতে উপজেলার রাধামন বাজার সংলগ্ন মধ্যহারিকাটা নামক গহীন পাহাড়ি এলাকায় ঘটনাটি ঘটে। নিহতের নাম সুনীতিময় চাকমা (৩২) ওরফে চরণ চাকমা। এছাড়া আহত এক নারীর নাম পাওয়া গেছে। তার নাম পল্লিকা চাকমা (৪০)। আহত বাকি ২ জনের নাম পাওয়া যায়নি। স্থানীয়, গোয়েন্দা ও পুলিশ সূত্রে ঘটনাটির খবর শোনা গেছে বলে নিশ্চিত করা হয়েছে।   
সূত্রগুলো জানায়, রাত আনুমানিক প্রায় সাড়ে ১০টার দিকে লংগদু উপজেলার সদর হতে প্রায় ২০ কিলোমিটার দূরত্বের ওই এলাকায় অবস্থান নেয়া পরস্পরবিরোধী দুটি সশস্ত্র গ্রুপের সদস্যরা মুখোমুখী হয়। এতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তাৎক্ষণিক সশস্ত্র সংঘর্ষে লিপ্ত হয় তারা। তবে সশস্ত্র গ্রুপ দুটির সঠিক কোনো সাংগঠনিক পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। সংঘর্ষে ঘটনাস্থলেই সুনীতিময় চাকমা গুলিতে নিহত হয় এবং গ্রামের সাধারণ নারী পল্লিকা চাকমা গুলিতে পড়ে গুরুতর আহত হয়।
এদিকে নিহত ব্যক্তি ইউপিডিএফ সমর্থিত গ্রুপের সদস্য বলে শোনা গেলেও ঘটনার বিষয়ে জানতে যোগাযোগ করা হলে তা অস্বীকার করে সংগঠনটির দায়িত্বশীল নেতা অনীল চাকমা জানান, তাদের কেউ কোনো সশস্ত্র সংঘর্ষে লিপ্ত হয়নি এবং ওই নামে তাদের কেউ গুলিতে মারা যায়নি।  
এ ব্যাপারে রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শহিদ উল্ল্যাহ বলেন, ওই এলাকায় দুটি সশস্ত্র গ্রুপের মধ্যে প্রচন্ড গোলাগুলি হওয়ার ঘটনার খবর শোনা গেছে। তবে ঘটনাটির ব্যাপারে এখনও বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। হতাহত কাউকে উদ্ধার করা যায়নি। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।
লংগদু থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম বলেন, ঘটনার খবর শোনা গেছে। যেখানে ঘটনা ঘটেছে বলে শোনা গেছে ওই এলাকাটি উপজেলা সদর হতে অন্তত ২০ কিলোমিটার দূরে। তবে এলাকার লোকজনের মাধ্যমে শুনেছি দুটি সশস্ত্র গ্রুপের মধ্যে কম্পক্ষে ৫০ রাউন্ড গুলিবিনিময় হয়েছে। কিন্তু সংঘর্ষে জড়িত উভয় গ্রুপের পরিচয় নিয়ে সঠিক তথ্য নিশ্চিত হওয়া যায়নি।


এবিএন/রবি-১ম/সারাদেশ/এম.কামাল উদ্দিন/মুস্তাফিজ/রাজ্জাক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত