logo
শনিবার, ০৩ ডিসেম্বর ২০১৬
 
 
জনমত জরিপে ট্রাম্পের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে হিলারি
জনমত জরিপে ট্রাম্পের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে হিলারি

ঢাকা, ০৭ আগস্ট, এবিনিউজ : যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটন জনমত জরিপে তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকানের ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে রয়েছেন। রবিবার ওয়াশিংটন পোস্ট ও এবিসি নিউজের জনমত জরিপ থেকে এ কথা জানা গেছে।
 
গত এক থেকে ৪ আগস্ট টেলিফোনে নিবন্ধিত ভোটারদের ওপর এ জরিপ চালানো হয়। জরিপের ফলাফলে দেখা গেছে হিলারির পক্ষে ৫০ শতাংশ এবং ট্রাম্পের পক্ষে ৪২ শতাংশ ভোটার সমর্থন জানিয়েছে। ডেমোক্রেটিক দলের জাতীয় কনভেনশনের আগে চালানো জরিপে হিলারি ট্রাম্পের চেয়ে মাত্র চার শতাংশ এগিয়ে ছিলেন। পেনসিলভেনিয়ার ফিলাডেলফিয়ায় গত ২৫ থেকে ২৮ জুলাই অনুষ্ঠিত ডেমোক্রেটিক দলের জাতীয় কনভেনশনে আগামী ৮ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ও তার রানিংমেট ভার্জিনিয়ার সিনেটর টিম কেইনকে মনোনয়ন দেয়া হয়।
 
ট্রাম্প ও তার ভাইস প্রেসিডেন্ট প্রার্থী ইন্ডিয়ানার গভর্নর মাইক পেন্সকে ওহাইও রাজ্যের  ক্লিভল্যান্ডে ১৮ থেকে ২১ জুলাই অনুষ্ঠিত রিপাবলিকানের জাতীয় কনভেনশনে মনোনয়ন দেয়া হয়। ডেমোক্রেটিক দলের জাতীয় কনভেনশনে দলীয় ঐক্য হিলারির সমর্থনকে আরো জোরালো করেছে বলে মনে করছেন বিশ্লেষকরা। কিন্তু রিপাবলিকান দলের অভ্যন্তরীণ বিভক্তি এবং ট্রাম্পের নানা বিতর্কিত মন্তব্য তাকে হিলারির চেয়ে অনেকটাই পিছিয়ে দিয়েছে।

 এবিএন/রবি-১ম/আন্তর্জাতিক/মুস্তাফিজ/মমিন

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত