logo
রবিবার, ১১ ডিসেম্বর ২০১৬
 
ekattor
বিলুপ্ত কারাগারে হল দাবি, জবিতে তালা
বিলুপ্ত কারাগারে হল দাবি, জবিতে তালা

ঢাকা, ০৭ আগস্ট, এবিনিউজ : সদ্য বিলুপ্ত পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারগারের স্থানে নতুন হল নির্মাণের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।
আজ রবিবার সকাল ১০টা থেকে চলমান আন্দোলনের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে সমাবেশ করে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। এদিন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক মিছিল নিয়ে এসে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা ঘোষণা করেন। পরে তারা দফায় দফায় ক্যাম্পাসে মিছিল করেন। মিছিলটি তিনবার ক্যাম্পাস প্রদক্ষিণ করে।
এরপর প্রধান ফটকে তালা লাগিয়ে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। দুপুর ১২টার পর এখান থেকে আগামীকাল সোমবার থেকে ক্লাস-পরীক্ষা বর্জনসহ নতুন কর্মসূচির ঘোষণা দেয়া হবে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি, নিরাপত্তার কারণে ঢাকায় বাসাভাড়া নিয়ে তাদের থাকা কঠিন হয়ে পড়েছে। অনেক জায়গায় বাসা ছেড়ে দেয়ার নোটিশ দিয়েছেন মালিকরা।অনেক জায়গায় বাসাভাড়া বৃদ্ধি করা হয়েছে। সব মিলিয়ে আমরা  এখন নিরুপায়। এজন্য শিক্ষার্থীদের দাবি ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার তাদের আবাসিক হল হিসেবে দেয়া হোক।

এবিএন/রবি-১ম/শিক্ষাঙ্গন/মুস্তাফিজ/মমিন

Like us on Facebook

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত