logo
রবিবার, ১১ ডিসেম্বর ২০১৬
 
ekattor
  • হোম
  • সারাদেশ
  • পটুয়াখালীর গলাচিপা পৌর নির্বাচনের ভোট গ্রহণ শুরু
পটুয়াখালীর গলাচিপা পৌর নির্বাচনের ভোট গ্রহণ শুরু
পটুয়াখালীর গলাচিপা পৌর নির্বাচনের ভোট গ্রহণ শুরু

পটুয়াখালী, ০৭ আগস্ট, এবিনিউজ : টানা বর্ষনের মধ্যদিয়ে শুরু হয়েছে পটুয়াখালীর গলাচিপা পৌর নির্বাচনের ভোট গ্রহণ। সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ শুরু হলেও ভোটার উপস্থিতি খুবই কম।  নির্বাচনকে অবাধ ও সুষ্ঠ করতে র‌্যাব, পুলিশের পাশাপাশি এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাচনে মোট ১৪ হাজার ৩শ ৬১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৭০২৭ জন পুরুষ আর ৭৩৩৪ জন নারী ভোটার। এছাড়া মেয়র পদে আওয়ামী লীগের আবদুল ওহাব খলীফা ও বিএনপির আবু তালেব মিয়া  মোট দ্ইু জন, ৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪,৫,৬ ওয়ার্ডে আঞ্জুমান আরা বেগম করুনা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। ১,২,৩ ও ৭,৮,৯ নং ওয়ার্ডে  মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।
শুরু থেকেই ৪নং ওয়ার্ডের গলাচিপা মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ৫টির মধ্যে ৩টি বুথে ধানের মার্কার এজেন্ট অনুপস্থিত দেখা যায়। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. আ. মান্নান জানান, ৫টি বুথের এজেন্ট কার্ড সই করে নিয়েছে তারা। অনুপস্থিতির ব্যাপারে কারও কোন অভিযোগ পাইনি।
রিটার্নিং অফিসার ও আইন শৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, নির্বাচন সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্নের লক্ষে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। মোতায়েন করা হয়েছে এক প্লাটুন বিজিবি সদস্য, র‌্যাবের তিনটি টীম, ২২৫ পুলিশ সদস্য ও পর্যাপ্ত সংখ্যক আনসার। প্রতি কেন্দ্রে ১২ পুলিশ সদস্য, স্ট্র্যাকিং ফোর্স-৪টি, মোবাইল টীম-৬টি ছাড়াও থানায় স্ট্যান্ডবাই রয়েছে আরো এক প্লাটুন পুলিশ।
এদিকে, নির্বাচনের আগে নাশকতার অভিযোগে বিএনপির ৩০ নেতা-কর্মীকে আসামী করে পুলিশ বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে পৃথক দুটি মামলা হওয়ায় বিএনপি কর্মী-সমর্থকদের মধ্যে আতংক দেখা দেয়।

এবিএন/রবি-১ম/সারাদেশ/সরোজ দত্ত/মুস্তাফিজ/রাজ্জাক

Like us on Facebook

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত